• আজ ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

পলাশবাড়ীতে তরুন যুব সংঘের উদ্যোগে প্রতিবন্ধিদের মাঝে হুইল চেয়ার বিতরণ

| নিউজ রুম এডিটর ৯:৪৪ অপরাহ্ণ | মার্চ ১৫, ২০২২ গাইবান্ধা, সারাদেশ

আশরাফুল ইসলাম গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ গাইবান্ধা জেলার পলাশবাড়ীতে তরুন যুব সংঘের উদ্যোগে প্রতিবন্ধিদের মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়েছে। আজ মঙ্গলবার উপজেলার হোসেনপুর ইউনিয়নের মেরীরহাট ফাজিল ডিগ্রী মাদ্রাসা মাঠে তরুন যুব সংঘের ভাইস চেয়ারম্যান আলী মুনছুর দূখী মুনছুরের সভাপতিত্বে কেরায়েত,গজল, আযানের প্রতিযোগীতায় অংশ গ্রহন করেন অত্র ইউনিয়নের সকল মাদ্রাসার শিক্ষার্থীগণ। অনুষ্ঠানের শেষে বিজয়ী প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ ও অসহায় অসুস্থ্য মানুষের হাতে,অসুস্থ্য এক ব্যক্তিকে কর্মসংস্থান করতে, ও এক শিক্ষার্থীকে ভর্তি ফি বাবদ আর্থিক সহায়তা তুলেন দেন সংগঠনটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সৌদী প্রবাসী রিমন আহম্মেদ এরশাদ। এরপর দুই জন শিশু ও এক বৃদ্ধকে ৩ টি হুইল চেয়ার প্রদান করেন তিনি।

এ প্রতিযোগীতায় বিচারক হিসাবে দায়িত্ব পালন করেন হাফেজ রবিউল ইসলাম,বেলাল হোসেন,হাসানুর রহমান। অনুষ্ঠানটি পরিচালনা করেন শরিফুল ইসলাম,মামুন সরকার, রায়হান সরকার, শাহিন শেখ। এসময় আরো উপস্থিত ছিলেন শিক্ষক ও শিক্ষার্থীগণসহ স্থানীয় জনসাধারণ ও অভিভাবকগণ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সৌদী প্রবাসী রিমন আহম্মেদ এরশাদ বলেন,আমার মানবিক সহায়তা কোন নির্বাচনে প্রতিদ্বন্দিতা করার জন্য নয়,অসহায়ের পাশে দাড়ানোর নেশা থেকে এগিয়ে আসা। আর এসব বিষয় যখন প্রকাশ্যে আসলো তখন অনেক সমস্যা ও কিছু লোকের সমালোচনা শুরু হলো। আমি কোন দিন কোন অনুষ্ঠানে প্রধান অতিথির আসনে বসি নাই,কোথাও কোন বক্তব্য দেই নাই। আমি কোন বক্তব্য দিয়ে নয় , বা কোন অনুষ্ঠানের কোন আসনে বসতে চাই না। বিদেশে শ্রমজীবী হিসাবে থাকাকালে ও দেশে থাকাকালে দীর্ঘদিন হলো গোপনে ও প্রকাশ্যে অসহায় মানুষ ও শিক্ষার্থীর পাশে দাড়ানো,অত্র ইউনিয়নের বিভিন্ন শিক্ষা,ধর্মীয় প্রতিষ্ঠান সাধ্য মতো সহায়তার হাত বাড়িয়ে দিয়েছি। কিন্তু আমি আর এভাবে সহায়তার কাজ চালাবো না,মাধ্যম পরিবর্তন করবো। আনুষ্ঠানিক ভাবে নয় গোপনে অসহায় কে ও উন্নয়ন হতে পিছিয়ে থাকা প্রতিষ্ঠান গুলোর জন্য কাজ করবো।