• আজ ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

উন্নত চিকিৎসার জন্য সমাজকল্যাণমন্ত্রীকে ঢাকায় স্থানান্তর

| নিউজ রুম এডিটর ৭:৪৭ অপরাহ্ণ | মে ৮, ২০২২ লিড নিউজ

আজিজুল ইসলাম বারী, লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাট-২ আসনের সংসদ সদস্য ও সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হচ্ছে।
রোববার (৮ মে) দুপুর পৌনে ২টার দিকে তাকে বহনকারী এয়ার অ্যাম্বুলেন্সটি রংপুর সেনানিবাস থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদের সহকারী একান্ত সচিব (এপিএস) মিজানুর রহমান মিজান।

শনিবার (৭ মে) রাতে গ্রামের বাড়ি লালমনিরহাটের কালীগঞ্জে অবস্থানকালীন সমাজকল্যাণমন্ত্রী বুকে প্রচণ্ড ব্যথা অনুভব করেন। পরে অ্যাম্বুলেন্সে দিনগত রাত ৩টার দিকে তাকে রমেক হাসপাতালের হৃদরোগ বিভাগের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি করা হয়। সেখানে হৃদরোগ বিভাগের প্রধান অধ্যাপক ডা. শাকিল গফুরের তত্ত্বাবধানে চিকিৎসা নেন মন্ত্রী।

ডা. শাকিল গফুর বলেন, মন্ত্রী দীর্ঘদিন ধরে হৃদরোগের সমস্যায় ভুগছিলেন। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে আনা হলে সঙ্গে সঙ্গে তাকে চিকিৎসা দেওয়া হয়। বর্তমানে তিনি ভালো আছেন। আরও অধিকতর পরীক্ষা-নিরীক্ষা ও উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় পাঠানো হচ্ছে।

রমেক হাসপাতালের পরিচালক ডা. রেজাউল করিম জানান, মন্ত্রীর আগে থেকে হৃদরোগের সমস্যা ছিল। শনিবার বুকে ব্যথা অনুভব করলে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সিসিইউতে ভর্তি করা হয়। এরপর বিশেষজ্ঞ চিকিৎসকরা সঙ্গে সঙ্গে চিকিৎসা দেওয়া শুরু করেন। তবে উন্নত চিকিৎসার জন্য দুপুর দেড়টায় এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় পাঠানো হয় অসুস্থ সমাজকল্যাণ মন্ত্রীকে।

মন্ত্রীপুত্র রাকিবুজ্জামান আহমেদ বলেন, উন্নত চিকিৎসার জন্য বাবাকে ঢাকায় নেওয়া হচ্ছে। তাকে ইউনাইটেড হসপিটালে ভর্তি করা হবে। ঈদ উদযাপনের জন্য ২৯ এপ্রিল ঢাকা থেকে নিজ বাড়ি লালমনিরহাটের আদিতমারীতে আসেন মন্ত্রী। এ সময় তিনি বিভিন্ন কর্মসূচিতে অংশ নেন।