• আজ ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ঘোড়াঘাটে কমিউনিটি পুলিশিং ডে-২০২২ পালিত

| নিউজ রুম এডিটর ৪:৪৭ অপরাহ্ণ | অক্টোবর ২৯, ২০২২ আইন ও আদালত

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ:‘‘কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র, শান্তি-শৃংখলা সর্বত্র” এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরের ঘোড়াঘাটে কমিউনিটি পুলিশিং ডে-২০২২ পালিত হয়েছে।

শনিবার (২৯ অক্টোবর) ঘোড়াঘাট থানা চত্বরে এ উপলক্ষে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হাসান কবির এর সভাপতিত্বে সকালে একটি র্যালী বের হয়ে ঘোড়াঘাট কেন্দ্রীয় শহীদ মিনার চত্বর হয়ে থানা এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নিবার্হী কর্মকর্তা রাফিউল আলম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিংড়া ইউপি চেয়ারম্যান অধ্যাপক সাজ্জাদ হোসেন, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি মনোরঞ্জন মোহন্ত ভুট্টু, উপজেলা কৃষক লীগের সভাপতি শহিদুল ইসলাম, উপজেলার শ্রমিক নেতা মুরাদ হোসেন সহ আরও অনেকে। আলোচনা সভায় বক্তারা বলেন, পুলিশের সঙ্গে জনগণের সম্পৃক্ততা বৃদ্ধি ও অপরাধ দমনের অন্যতম কৌশল হিসেবে কমিউনিটি পুলিশি বিশেষ ভূমিকা পালন করছে। এছাড়া সভায় পুলিশের কাজে সহযোগিতা ও অপরাধ সচেতনতা তৈরিতে বাল্য বিবাহ রোধ, ইভটিজিং প্রতিরোধ, জঙ্গিবাদ দমন, সন্ত্রাস দমন, মাদকের কুফল, নারী নির্যাতন, শিশু নির্যাতন, যৌতুক নিরোধ, মোবাইলের অপব্যবহার ও সামাজিক মূল্যবোধ সংক্রান্তে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আলোচনা করা হয়।

এ সময় ঘোড়াঘাট প্রেসক্লাবের সাবেক সভাপতি সিনিয়র সাংবাদিক জিল্লুর রহমান, সদস্য সচিব আরিফুল ইসলাম জিমন, উপজেলার পৌর ও ইউনিয়নের জনপ্রতিনিধি ও রাজনৈতিক ব্যক্তিবর্গ সহ অনেকে উপস্থিত ছিলেন।