• আজ ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

দিল্লিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে সার্ক জার্নালিস্ট ফোরাম’র ইন্টারন্যাশনাল কনফারেন্স

| নিউজ রুম এডিটর ৯:৫৬ অপরাহ্ণ | ডিসেম্বর ১৪, ২০২২ আন্তর্জাতিক, গণমাধ্যম

দিল্লি প্রতিনিধি: সার্ক জার্নালিস্ট ফোরাম ও দিল্লি খালসা কলেজের হিন্দি বিভাগের যৌথ উদ্যোগে ইন্টারন্যাশনাল জার্নালিস কনফারেন্স-২০২৩ অনুষ্ঠিত হবে।

নেপাল, বাংলাদেশ, ভুটান, শ্রীলঙ্কা, মালদ্বীপ ও আফগানিস্তানসহ সারা দেশের সাংবাদিকরা সম্মেলনে যোগ দেবেন বলে আশা করা হচ্ছে। ১০/১১ই জানুয়ারি মাসে অনুষ্ঠিতব্য এ সম্মেলনের প্রায় সব প্রস্তুতি চূড়ান্ত করা হয়েছে এবং সাংবাদিক সংগঠনগুলোর কাছেও মতামত চাওয়া হয়েছে। খালসা কলেজের অধ্যক্ষ জাসবিন্দর সিং বলেছেন যে, এই বিশ্ববিদ্যালয়ে সম্ভবত এটিই প্রথম ঘটনা হবে যেখানে দেশ-বিদেশের সাংবাদিকরা এক প্ল্যাটফর্মে জড়ো হবেন।

এ আয়োজন নিয়ে দেশ-বিদেশের সাংবাদিকরা
এই অঞ্চলের ক্রমাগত পরিবর্তনগুলিও তুলে ধরা হবে এবং ভারতের নামও থাকবে। আমরা সংগঠক হিসেবে সবাইকে স্বাগত জানাই এবং পূর্ণ সহযোগিতার আশ্বাস দিই।

সার্ক জার্নালিস্ট ফোরাম ইন্ডিয়া চ্যাপ্টারের সভাপতি অনিরুদ্ধ সুধাংশু জানান, সার্কভুক্ত দেশগুলোর সাংবাদিকদের এই সম্মেলনে এসে ভারতসহ নেপাল, ভুটান, শ্রীলঙ্কা ও পাকিস্তান দেশের সাংবাদিকতার চ্যালেঞ্জগুলোও জানা যাবে। সম্মেলনের উদ্দেশ্য সাংবাদিকদের এক প্লাটফর্মে নিয়ে আসা এবং সাংবাদিকতার স্বার্থ রক্ষার প্রশ্ন উত্থাপন করা।

এই প্রোগ্রামের সমন্বয়কারী স্মিতা মিশ্র বলেছেন,কলেজের ছাত্র এবং শিক্ষকদের সাংবাদিকতা শিক্ষার বিষয়ে তাদের মুখোমুখি হওয়া চ্যালেঞ্জগুলি এবং কীভাবে সেগুলি কাটিয়ে উঠতে পারে সে সম্পর্কে জানার এটি একটি ভাল সুযোগ।

সার্ক জার্নালিস্ট ফোরাম ইন্ডিয়া চ্যাপ্টারের সহ-সভাপতি জনাব,জাকারিয়া অনুষ্ঠানের জন্য অগ্রিম অভিনন্দন জানিয়েছেন এবং সর্বাত্মক সহযোগিতা কামনা করেছেন।