• আজ ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আত্রাইয়ে রাধা গোবিন্দের লীলা কীতন অনুষ্ঠিত

| নিউজ রুম এডিটর ৭:২৭ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ২৩, ২০২৩ জাতীয়

নওগাঁ প্রতিনিধিঃ-নওগাঁর আত্রাইয়ে সাহেবগঞ্জ পালপাড়া সার্বজনীন শ্রীশ্রী দূর্গামাতা মন্দির প্রাঙ্গনে অনুষ্ঠিত হয় এই লীলা কীতন। প্রতি বছরের ন্যায় এ বছরের পালিত হচেছ বলে জানান কীর্তন কমিটির শ্রী স্বপন কুমার দত্ত দেশ মাতৃকার শুভ কামনা ও বিশ্ব শান্তি কল্পে ষোল প্রহর ব্যাপী শ্রী শ্রী রাধা গোবিন্দের কীতন বাইশ বছর ধরে আয়োজন পালিত হচ্ছে সনাতন এই ধমাবলম্বিগন জানান।দেশের বিভিন্ন স্থানে যখন মন্দির ভাংচুর সহ সংখ্যালঘুদের উপর শাররীক,মানসিক অত্যাচার ও ধমীয় ভাবে এক প্রকার মানুষ নামের পশুরা

অথচ নওগাঁ জেলার আত্রাই সদর এই মনি্‌দরে হিন্দু মুসলমান ভেদাভেদ ভুলে সবাই এক সাথে আনন্দ ভাগ করে এক নজির বিহীন দৃষ্টান্ত স্থাপন করেছে।বিশে ফ্রেব্রুয়ারী সোমবার সন্ধ্যায় শ্রীমদ্ভাগবত গীতাপাঠ অন্তে মঙ্গলঘট ও শুভ অধিবাস কীতন দিয়ে শুরু হয় এবং(আগামী বৃহস্পতিবার শ্রী শ্রী রাধাগোবিন্দের কুঞ্জভঙ্গ ও ভোগ মহোৎসব অন্তে মহাপ্রসাদ বিতরনের মধ্য দিয়ে শেষ হয়। এই লীলা কীতনে মোট চারটি দল পরিবেশনায় অংশ গ্রহন করে।শ্রী শুকদেব অধিকারী নব- বৃন্দাবন,পাংশা,রাজবাড়ী, শ্রী মতি রাধা রানী প্রামানিক,রাধারানী সম্প্রদায়,বাগমারা,রাজশাহী, শ্রী ধম দাস, রাধা-গোবিন্দ সম্প্রদায়,সাতক্ষিরা, শ্রীমতি জয়ীতা দাসী,যুগল লীলা সম্প্রদায়,মহাদেবপুর,নওগাঁ।লীলা কীতন আয়োজক কমিটির সভাপতি শ্রী স্বপন কুমার দত্ত আত্রাই ও উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি শ্রী বরুন কুমার সরকার এর সাথে বৃহস্পতিবার সন্ধ্যায় আমাদের প্রতিনিধির একান্ত সাক্ষাৎকারে তারা আক্ষেপকরে বলেন আমাদের এখানে প্রায় দুইশত পরিবারের মতো হিন্দু পরিবার আছে যাদের অধিকাংশই দিন মজুর বেশি পরিমান,চাঁদা দেয়া কোন ভাবেই সম্ভব নয়।

আমরা যদি সরকারী ভাবে একটু সাহায্য পেতাম তাহলে আমাদের এই ধর্মীয় অনুষ্ঠান টি আরো ভালোভাবে করতে পারতাম। আয়োজক কমিটির সকল সদস্য সমান ভাবে পরিশ্রম করে যাচ্ছে যেন আমরা সফল ভাবে অনুষ্ঠান শেষ করতে পারি তাতে ধম বণ। গতকাল বুধবার(তেইশ ফেব্রুয়ারী) দুপুরে আত্রাইয়ে সাহেবগঞ্জ পালপাড়া সার্বজনীন শ্রীশ্রী দূর্গামাতা মন্দির শ্রী শ্রী রাধাগোবিন্দ লীলা কীতন প্রাঙ্গন পরির্দশন করেন আত্রাই- রানী নগর এলাকার সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আনোয়ার হোসেন হেলাল। এসম উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ এবাদুর রহমান প্রামানিক, আত্রাই উপজেলা আওয়ামী লীগ সভাপতি শ্রী নৃপেন্দ্র নাথ দত্ত দুলাল, সাধারণ সম্পাদক মোঃ আক্কাছ আলী, আত্রাই উপজেলা হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদ সাধারণ সম্পাদক অমেলেন্দু নাথ সাহা রনি,শ্রী সঞ্জয় কুমার দাশ,অজিত কুমার হালদার,প্রফেসর বিমান কুমার,সাহেবগঞ্জ,খঞ্জর ও অত্র এলাকার গৌরবভক্তবৃন্দ প্রমূখ।