• আজ ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ডা. সংযুক্তার বিরুদ্ধে ৫০০ কোটি টাকার ক্ষতিপূরণ মামলা

| নিউজ রুম এডিটর ৫:৪৩ অপরাহ্ণ | জুলাই ৬, ২০২৩ জাতীয়

এবার ৫০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে বিতর্কিত সেই চিকিৎসক সংযুক্তা সাহার বিরুদ্ধে মানহানির মামলা করেছে ঢাকার সেন্ট্রাল হাসপাতাল কর্তৃপক্ষ।

‘মানহানিকর’ বক্তব্য দেওয়ার অভিযোগ এনে প্রসূতি ও স্ত্রীরোগ বিশেষজ্ঞ এই চিকিৎসকের বিরুদ্ধে বৃহস্পতিবার ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ মাসুদুল হকের আদালতে হাসপাতালের কোম্পানি সেক্রেটারি দিদারুল ইসলাম পারভেজ মামলাটি দায়ের করেন।

পরে বাদীপক্ষের আইনজীবী মোহাম্মদ মাজহারুল ইসলাম সাংবাদিকদের বলেন, আইন অনুযায়ী সর্বোচ্চ কোর্ট ফি আমরা আদালতে জমা দিয়েছি। আদালত মামলা নিয়ে বিবাদী সংযুক্তা সাহার বিরুদ্ধে সমন জারি করেছেন। ওই সমন সংযুক্তা সাহার ঠিকানায় পৌঁছানো গেল কিনা, সে বিষয়ে প্রতিবেদন দেওয়ার জন্য ২৫ জুলাই দিন ধার্য রেখেছেন আদালত।

স্বাভাবিকভাবে সন্তান প্রসবের জন্য ৯ জুন রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে আসেন কুমিলল্লার গৃহবধূ মাহবুবা রহমান আঁখি। তিনি সংযুক্তা সাহার অধীনে স্বাভাবিকভাবে সন্তান প্রসবের জন্য এসেছিলেন। সংযুক্তা সাহা বিদেশে থাকায় সহযোগী চিকিৎসকরা অস্ত্রোপচারের মাধ্যমে সেদিন আঁখির সন্তান প্রসব করান। পরদিন নবজাতকটি মারা যায়। ১৮ জুন মারা যান আঁখিও।

এ ঘটনার পর থেকে সেন্ট্রাল হাসপাতাল এবং সংযুক্তা সাহা পরস্পরকে দায়ী করে আসছে। বিষয়টি নিয়ে সংযুক্তা সাহাকে আইনি নোটিশ দেয় সেন্ট্রাল হাসপাতাল। সাত দিনের মধ্যে ডা. সংযুক্তা সাহা বক্তব্য প্রত্যাহার না করলে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হবে বলে জানিয়েছিলেন সেন্ট্রাল হাসপাতালের পক্ষে আইনজীবী মো. মাজহারুল ইসলাম। কিন্তু সংযুক্তা সাহা সেটি না করায় আজ তার বিরুদ্ধে মামলা দায়ের করল সেন্ট্রাল হাসপাতাল।

এর আগে সংযুক্তা সাহাসহ কয়েকজন চিকিৎসক এবং সেন্ট্রাল হাসপাতালের কয়েকজন কর্মীর বিরুদ্ধে অবহেলায় মৃত্যুর অভিযোগে ফৌজদারি মামলা করেছেন আঁখির স্বামী মুহাম্মদ ইয়াকুব আলী।