• আজ ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

১০ নং ওয়ার্ড সভাপতির বোরিং বসানোর কাজে খুশি এলাকাবাসী

| নিউজ রুম এডিটর ৮:০৭ অপরাহ্ণ | জুলাই ৭, ২০২৩ আন্তর্জাতিক

নেপাল প্রতিনিধি : বীরগঞ্জ, নেপাল বীরগঞ্জ মেট্রোপলিটন পৌরসভার ১০নং ওয়ার্ডে পানীয় জলের বোর নির্মাণের পর খুশি ওই এলাকার বাসিন্দারা। ১০ নং ওয়ার্ডের ওয়ার্ড পর্যায়ের বাজেট যুক্ত করেন ওয়ার্ড সভাপতি সুশীল সাহ কানু।

বৃষ্টির অভাবে এবং ক্রমবর্ধমান তাপের কারণে ওই ওয়ার্ডের বাসিন্দারা ভূ-পৃষ্ঠের পানি শুকিয়ে কল আসা বন্ধ হয়ে গেলে চরম দুর্ভোগে পড়েন।

এতে প্রায় শতাধিক বাড়ির মানুষের পানীয় জলের তীব্র সমস্যা দেখা দিয়েছে। দূর থেকে পানি নিয়ে যেতে বাধ্য হলেও এখন সেই সমস্যা থেকে রেহাই পেয়ে খুশি এলাকাবাসী। ওয়ার্ড চেয়ারম্যান সুশীল সাহ কানু জোর দিয়ে বলেন, বোরিং খননের সাত দিন পরও পানি আসেনি, তাই চেয়ারম্যান কানু বলেন, পাইপের মাধ্যমে প্রতিটি বাড়িতে বোরিং পৌঁছে দেওয়াই লক্ষ্য।

তিনি বলেন, তার ওয়ার্ডের মানুষকে পানীয় জলের অভাবে কষ্ট পেতে দেবেন না।দিন দিন গরমের কারণে মাটির নিচের পানির স্তর কমছে এবং সকল ওয়ার্ডের মানুষকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি। এটি প্রতিরোধ করতে। এ জন্য বৃক্ষ রোপণ করা প্রয়োজন। তিনি বলেন, তিনি সমাজের উন্নয়নের জন্য। তিনি বলেন, ১০ নং ওয়ার্ডে বিভিন্ন উন্নয়ন কাজ চলছে। তিনি বলেন, অশোক বাগানের সৌন্দর্যায়ন, ঘদিয়াড়োয়া পুকুরের চারটি গেট পুনর্নির্মাণ ও গাছ লাগানোর কাজও চলছে।

বোরিং বসানোর উদ্যোগ নেওয়া গণমাধ্যমকর্মী রাহুল গুপ্ত বলেন, বীরগঞ্জে পানির অভাবে মানুষ চরম দুর্ভোগ পোহাচ্ছে।তিনি বলেন, এমন দুর্ভিক্ষ হলে পরিবেশ বাঁচাতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

একইভাবে নেপালি কংগ্রেস নেতা ও বীরগঞ্জ মেট্রোপলিটন সিটির সহ-মেয়র ইমতিয়াজ আলম বোরিং স্থাপনে পরোক্ষভাবে সমর্থন জানিয়েছেন। দিনে বা রাতে যে কোনো সময় পানির প্রয়োজন হলে তিনি বীরগঞ্জ মহানগরীর ফায়ার ব্রিগেডকে পাঠাতেন।