• আজ ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

টেকনাফে র‌্যাবের কব্জায় আরসা কমান্ডারসহ আটক ৬

| নিউজ রুম এডিটর ৪:০৭ অপরাহ্ণ | জুলাই ২২, ২০২৩ সারাদেশ

কক্সবাজার সীমান্ত উপজেলা টেকনাফে অভিযান চালিয়ে সন্ত্রাসী সংগঠন আরসার শীর্ষ সন্ত্রাসী ও কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প এলাকার সামরিক কমান্ডার হাফেজ নূর মোহাম্মদসহ ৬ জনকে আটক করেছে র‍্যাব-১৫।

শুক্রবার(২১ জুলাই) দিবাগত রাতে টেকনাফের বাহারছরা শামলাপুর এলাকার গহীন পাহাড় থেকে অস্ত্রসহ তাদের আটক করা হয়।

নূর মোহাম্মদ আটক বাকি আরসা সদস্যরা হলো- হোসেন জোহার, ফারুক, মনির আহাম্মদ, নূর ইসলাম ও ইয়াছিন। তারা সকলে মিয়ানমারের নাগরিক।

এসময় তাদের কাছ থেকে ১টি ৭.৬৫ এম,এম পিস্তল, ১টি বিদেশি রিভলবার, ১টি শর্টগান, ৪টি দেশীয় এলজি, ৩টি রামদা ও গোলাবারুদসহ নগদ ৭০ হাজার টাকা উদ্ধার করা হয়।

২২ জুলাই শনিবার সকালে র‍্যাব-১৫-এর কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

সন্ত্রাসী সংগঠন ‘আরসা’র শীর্ষ সন্ত্রাসী ও কুতুপালং বাস্তচ্যুত মায়ানমার শরনার্থী ক্যাম্প এলাকার সামরিক কমান্ডার হাফেজ নূর মোহাম্মদসহ ছয় আরসা’ সন্ত্রাসীকে দেশি-বিদেশি অস্ত্র ও গোলাবারুদসহ কক্সবাজারের শামলাপুর-বাহারছড়া এলাকার গহীন পাহাড় থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব। নূর মোহাম্মদের বিরুদ্ধে ডজনখানেক মামলা আছে। সশস্ত্র সন্ত্রাসীদের বিষয়ে শনিবার কক্সবাজার র‍্যাব-১৫ সদরদপ্তরে ব্রিফিং করে বিস্তারিত জানানো হবে।

র‍্যাবের হাতে গ্রেপ্তার নূর মোহাম্মদ রোহিঙ্গা ৮ নম্বর ক্যাম্পের বি/১৭ ব্লকে বসবাস করতেন। তিনি আরসার সামরিক কমান্ডার। তার বিরুদ্ধে ডজনের বেশি মামলা আছে। তার বাবা মৃত দিল মোহাম্মদ।