• আজ ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ঐতিহ্যবাহী পটুয়াখালী সরকারি কলেজের শিক্ষার্থীদের নিয়ে উদ্ভিদবিজ্ঞান বিষয়ক ওয়ার্কশপ।

| নিউজ রুম এডিটর ৩:৩৯ অপরাহ্ণ | জুলাই ২৩, ২০২৩ সারাদেশ

আবদুল আলীম খান (আকাশ) পটুয়াখালী প্রতিনিধিঃ শিক্ষা নিয়ে গর্ব দেশ,শেখ হাসিনার বাংলাদেশ। স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে আগামীর পথে এগিয়ে যাচ্ছে ঐতিহ্যবাহী পটুয়াখালী সরকারি কলেজের উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা।

২৩জুলাই রবিবার সকাল ১০:০০ টার দিকে পটুয়াখালী সরকারি কলেজের উদ্ভিদবিজ্ঞান বিভাগের আয়োজন করা হয় উদ্ভিদবিজ্ঞান বিষয়ক ওয়ার্কশপ।

অনুষ্ঠানটি উদ্বোধন করেন পটুয়াখালী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ নুরুল আমিন। সভাপতিত্ব করেন উদ্ভিদবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মোসাঃ সেলিনা আকতার।

বিশেষ অতিথি অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র বিভাগের সাবেক বিভাগীয় প্রধান প্রফেসর মহাম্মদ মতিয়ূর রহমান এবং বিভাগের সম্মানিত শিক্ষক এলিজাবেথ বাড়ৈ, মোঃ সোলাইমান,রোকনুজ্জামান রতনসহ অন্যান্য শিক্ষকবৃন্দ।

উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা ডিজিটাল বাংলাদেশে কিভাবে সরেজমিনে উদ্ভিদের আবাসস্থল পর্যবেক্ষণ করে ইউটিউব, ই-বুক, গুগলে সার্চ করে করে বিভিন্ন আধুনিক ও সাম্প্রতিক তথ্য নিয়ে উদ্ভিদবিজ্ঞানের বিভিন্ন বিষয়ে জ্ঞান অর্জন করে নিজেকে সমৃদ্ধ করতে পারে সেটা মাল্টিমিডিয়া প্রজেক্টরে উপস্থাপন করে।

শিক্ষার্থীদের উপস্থাপনার বিষয় ছিল “আধুনিক প্রযুক্তি ব্যবহার করে শৈবালের বহুমুখী ব্যবহার”
এবং”গ্রীনহাউজ ইফেক্ট ও তার প্রতিরোধ”। এই ওয়ার্কশপে উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষক এলিজাবেথ বাড়ৈ,মোঃ সোলায়মান, রোকনুজ্জামান রতন এবং সম্মান শ্রেণীর বিভিন্ন বর্ষের প্রায় শতধিক শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলো।

প্রেজেন্টশনে ছিল কানিজ,মীম,লাবনী জয়, ফাহাদ, হিমেল,শিহাব,জুয়েল,জাকারিয়া,মাইশা,মারিয়া, শাহাদাত এভাবেই ডিজিটাল বাংলাদেশে আজকের শিক্ষার্থী তাদের নিজ অঞ্চলে প্রাপ্ত সহজলভ্য উদ্ভিদ নিয়ে গবেষণার চোখ উন্মোচিত করে, নিজেকে তৈরি করবে স্মার্ট বাংলাদেশের একজন আলোকিত নাগরিক হিসেবে। ওয়ার্কশপের এটাই ছিল মূল প্রতিপাদ্য।