• আজ ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বিমানবন্দর থেকে নিখোঁজ, ৪ দিনেও সন্ধান মেলেনি প্রবাসী জাহিদুলের

| নিউজ রুম এডিটর ১:৩২ অপরাহ্ণ | জুলাই ২৭, ২০২৩ সারাদেশ

চার দিন পার হলেও সন্ধান মেলেনি নিখোঁজ সৌদি প্রবাসী জাহিদুল ইসলামের (২৫)। জাহিদুল ছয় বছর প্রবাস করে গত ২৪ জুলাই ছুটিতে বাড়ি ফেরার উদ্দেশ্যে হযরত শাহজাজাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান।

ওই দিন সকাল সাড়ে ৭টার দিকে বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষ করে ইমিগ্রেশন থেকে বের হন বলে নিখোঁজের পারিবারিক সূত্রে জানা গেছে।

এ ঘটনায় ২৫ জুলাই জাহিদের চাচা এনামুল হক বাদী হয়ে বিমানবন্দর থানায় একটি নিখোঁজ সাধারণ ডায়েরি করেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত (সকাল ৯টা) বিমানবন্দর পুলিশ নিখোঁজ জাহিদের বিমানবন্দর থেকে বের হওয়ার ভিডিও ফুটেজ বারবার পর্যালোচনা করছেন বলে জাহিদের চাচা চান মিয়া নিশ্চিত করেছেন।

জাহিদুল টাঙ্গাইলের সখীপুর উপজেলার বহুরিয়া ইউনিয়নের চতলবাইদ গ্রামের করটিয়াপাড়া এলাকার মৃত জালাল মিয়ার ছেলে। তার ছোট ভাই জাকির হোসেনও (২২) দুই বছর ধরে সৌদি প্রবাসে রয়েছেন। চার দিনেও জাহিদের খোঁজ না পেয়ে উৎকণ্ঠায় দিন কাটাচ্ছে তার পরিবার।

জাহিদুলের চাচা চান মিয়া জানান, ওরা দুই ভাই। দুজনই সৌদি প্রবাসী। জাহিদ এয়ারপোর্টে এসেও ইমো অ্যাপসে ভয়েস রেকর্ড দিয়েছেন। বলেছেন, মাত্র ১০ মিনিট লাগবে। এর পরেই দেখা হবে।

কিন্তু ২ নম্বর গেটের ঠিকানা দিলেও ১ নম্বর গেট দিয়ে বের হওয়ার তথ্য জানিয়েছেন ভিডিও ফুটেজ সূত্র। ইমিগ্রেশনে পাওয়া গেছে তার লাগেজ। কিন্তু সন্ধান মিলছে না জাহিদুলের।

জিডির তদন্ত করছেন বিমানবন্দর থানার এসআই আফতাব উদ্দিন। তিনি জানান, নিখোঁজ ওই ব্যক্তির মোবাইল নেই। তবু তাকে অনুসন্ধানে নানা কৌশল ব্যবহার করা হচ্ছে। সিসিটিভি ক্যামেরা ফুটেজ দেখে তা বের করার চেষ্টা চলমান রয়েছে।