• আজ ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মাঠে না নেমেই বিতর্কে জড়ালেন মেসি

| নিউজ রুম এডিটর ৭:০৭ অপরাহ্ণ | এপ্রিল ৬, ২০২৪ খেলাধুলা, ফুটবল

দীর্ঘদিন ধরেই চোটের সঙ্গে লড়াই করে যাচ্ছেন লিওনেলে মেসি। চোট নিয়ে কদিন পরপরই থাকতে হচ্ছে মাঠের বাইরে। তবে মাঠের বাইরে থেকেই এবার বিতর্কে জড়ালেন আর্জেন্টাইন মহাতারকা। ম্যাচে না খেললেও অসদাচরণের অভিযোগ উঠেছে এই তারকার বিরুদ্ধে।

নিজেদের সর্বশেষ ম্যাচে কনক্যাকাফ চ্যাম্পিয়নস কাপের কোয়ার্টার ফাইনালে মন্টেরের বিপক্ষে মাঠে নেমেছিল ইন্টার মায়ামি। ইনজুরির কারণে এই ম্যাচে ছিলেন না মেসি। তবে স্টেডিয়ামে বসে খেলা দেখেছেন তিনি। সূত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যম ইএসপিএন জানাচ্ছে, এই ম্যাচে মেসি নাকি প্রতিপক্ষের ড্রেসিংরুমে গিয়ে চিৎকার করে এসেছেন!

শোনা যাচ্ছে, ম্যাচের আগে মন্টেরে কোচ ফার্নান্দো অর্টিজের করা একটি মন্তব্যকে ঘিরেই নাকি মেজাজ হারিয়েছেন মেসি। মন্তব্যটি ছিল এরকম, ‘আমি আশা করি ছেলেরা বুঝবে যে এটা আরেকটি খেলা। তারা বুঝবে যে মেসিও শুধু আরেকজন খেলোয়াড়।’

মূলত বড় তারকাদের বিপক্ষে খেলতে নামলে আলাদা চাপ অনুভব করেন বাকি খেলোয়াড়রা। মেসির দলের বিপক্ষে মাঠে নামার আগে দলকে আত্মবিশ্বাস যোগাতেই তাই এসব কথা বলেছিলেন আর্টিজ। তবে দলকে ভরসা দিতে গিয়ে কিছু আপত্তিকর মন্তব্যও করে বসেন তিনি। ম্যাচের আগে তার বক্তব্যে তিনি বলে বসেন, মন্টেরে-মায়ামি ম্যাচে রেফারির ভূমিকা, ম্যাচের পরিকল্পনাসহ অনেক বিষয় মেসি দ্বারা প্রভাবিত হতে পারে। মূলত এসব কারণেই চটেছেন মেসি।

মেসির এই আচরণের জন্য নাকি ইন্টার মায়ামির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে মন্টেরে, এমনটাই জানিয়েছে যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম মায়ামি হেরাল্ড। অভিযোগে মেসির সঙ্গে লুইস সুয়ারেজ ও জর্দি আলবার নামও দেওয়া হয়েছে বলে জানিয়েছে তারা।

রোববার (৭ এপ্রিল) কলোরাডোর বিপক্ষে মাঠে নামবে ইন্টার মায়ামি। এই ম্যাচের আগে দলটির সহকারী কোচ জাভি মোরালেসকে এই বিষয় নিয়ে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, ‘বিশ্ব ফুটবলে ব্যাপারগুলো কেমন হয় আমরা জানি। এখানে সব ধরনের মত থাকে। যে যা বলে, সেটার দায় তারই।’

তিনি আরও বলেন, ‘সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপারটি মাঠেই ঘটেছে। যেটি হলো কাপ ম্যাচটি। এসব ম্যাচ কী ধরনের হয় আমরা জানি। এগুলো অনেক আগ্রাসী মনোভাব নিয়ে খেলা হয়। সত্যি কথা হচ্ছে, সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজটা হয় মাঠেই।’

মন্টেরের বিপক্ষে কনক্যাকাফ চ্যাম্পিয়ন কাপ কোয়ার্টার ফাইনাল প্রথম লেগে নিজেদের মাঠে ২–১ গোলে হেরেছিল মায়ামি। সেদিন মেসির খেলার কথা থাকলেও মাঠে ফেরা হয়নি তার। গ্যালারি থেকে ম্যাচটি দেখেছেন আর্জেন্টাইন তারকা।