Peoplesnews24

বিলিয়নিয়ারদের তালিকায় রয়েছেন টেইলর সুইফট

যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত ম্যাগাজিন প্রকাশনা সংস্থা ফোর্বস। বিভিন্ন রকম তালিকা প্রকাশের জন্য ফোর্বস বিখ্যাত। এবার ২০২৪ সালের বিলিয়নিয়ারদের তালিকা প্রকাশ করেছে এই ম্যাগাজিন প্রকাশনা সংস্থা। সেখানে উঠে এসেছে অনেক তারকাদের নাম।

ফোর্বস এবারের তালিকায় ৭৮টি দেশের ২ হাজার ৭৮১ জন বিলিয়নিয়ারের নাম প্রকাশ করেছে। গতবছর তালিকার খুব কাছাকাছি অবস্থানে ছিলেন টেইলর সুইফট। এবার আর বাদ গেলেন না। তিনি বিলিয়নিয়ারের তালিকায় রয়েছেন। এছাড়াও আছেন আর অ্যান্ড বি, রিয়ান্নাসহ অনেকেই। তবে তারকাদের মাঝে সবচেয়ে ধনী যিনি, তার সম্পদের পরিমাণ ৫.৫ বিলিয়ন ডলার।

তারকাদের মাঝে সবচেয়ে ধনী স্টার ওয়ার্স নির্মাতা জর্জ লুকাস, তার সম্পদের পরিমাণ দেখানো হয়েছে ৫.৫ বিলিয়ন ডলার। মূলত তার প্রযোজনা প্রতিষ্ঠান ‘লুকাস ফিল্মস’-এর কারণেই এত ধনী তিনি।

দ্বিতীয় অবস্থানে রয়েছেন স্টিভেন স্পিলবার্গ। এই গুণী নির্মাতার সম্পদের পরিমাণ দেখানো হয়েছে ৪.৮ বিলিয়ন ডলার। তালিকার তৃতীয় স্থান পেয়েছেন মাইকেল জর্ডান।

এর পরেই আছে অপরাহ উইনফ্রে (২.৮ বিলিয়ন), জে-জেড (২.৫ বিলিয়ন), কিম কার্দাশিয়ান (১.৭ বিলিয়ন), পিটার জ্যাকশন (১.৫ বিলিয়ন), টাইলার পেরি (১.৪ বিলিয়ন), রিয়ান্না (১.৪ বিলিয়ন), টাইগার উডস (১.৩ বিলিয়ন), লিব্রোন জেমস (১.২ বিলিয়ন), ম্যাজিক জনসন (১.২ বিলিয়ন), ডিক ওলফ (১.২ বিলিয়ন) ও টেইলর সুইফটের (১.১বিলিয়ন) নাম।

ফোর্বসের সর্বশেষ এই তালিকায় ২৩৩ বিলিয়ন ডলারের সম্পদ নিয়ে প্রথম স্থানে রয়েছেন ফ্রান্সের ধনকুবের বার্নার্ড আর্নল্ট। ১৯৫ বিলিয়ন ডলার নিয়ে দ্বিতীয় অবস্থানে ইলন মাস্ক এবং জেফ বেজস ১৯৪ বিলিয়ন ডলার নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছেন।


Posted

in

by

Tags: