• আজ ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কালীগঞ্জে বৈদ্যুতিক শর্ট সার্কিটে আগুন লেগে ঘর পুড়ে ছাই

| নিউজ রুম এডিটর ১১:০১ পূর্বাহ্ণ | এপ্রিল ৭, ২০২৪ লালমনিরহাট, সারাদেশ

 

আজিজুল ইসলাম বারী, লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় ভয়াবহ এক অগ্নিকাণ্ডে ২টি ঘর পুড়ে গেছে।

রোববার (৭ এপ্রিল) ভোরে উপজেলার চলবলা ইউনিয়নের তেঁতুলিয়া গ্রামের সফদর আলীর বাড়িতে এ দুর্ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত পরিবারের দাবি অগ্নিকাণ্ডে প্রায় ৩ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার ভোরে উপজেলার চলবলা ইউনিয়নের ৯নম্বর ওয়ার্ডের তেঁতুলিয়া কাঁচারি এলাকার সফদর আলীর বাড়িতে বৈদ্যুতিক শর্ট সার্কিটে আগুন লাগে। মুহুর্তের মধ্য বাড়িতে আগুন ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিস ও স্থানীয় জনসাধারণের দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ততক্ষণে ২টি ঘর, আসবাবপত্র, ধান-চাল, তামাকসহ যাবতীয় মালামাল সম্পুর্ণরূপে আগুনে পুড়ে ছাই হয়ে যায়। এ অগ্নিকাণ্ডে তাদের প্রায় ৩ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত পরিবারটির।

কালীগঞ্জে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স লিডার (ভারপ্রাপ্ত) আবু তাহের বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রন করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট হতে আগুনের সূত্রপাত হতে পারে।

চলবলা ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মিজানুর রহমান মিজু অগ্নিকাণ্ডের বিষয়টি নিশ্চিত করে বলেন, ক্ষতিগ্রস্তদের ব্যাপারে নিয়মতান্ত্রিকভাবে সরকারিভাবে ও ব্যক্তিগত উদ্যোগে যতদূর সম্ভব সাহায্য সহযোগিতা করে যাবো।