• আজ ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

রিলিজ হচ্ছে মাহফুজুল আলমের গেয়ে যাওয়া গান ‘স্বপ্ন আমার’

| নিউজ রুম এডিটর ৪:৫৩ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১২, ২০২১ স্পেশাল

জাতীয় সাংস্কৃতিক সংগঠন কলরবের প্রয়াত সংগীত শিল্পী ও সাউন্ড ইঞ্জি. মাহফুজুল আলমের গেয়ে যাওয়া ‘স্বপ্ন আমার’ নাতে রাসুলটি প্রকাশিত হবে আজ।

রোববার বিকাল ৫টায় ইসলামি সংগীত প্রকাশের ইউটিউব প্লাটফর্ম ‘হলি টিউন’ চ্যানেলে নাতে রাসুলটি রিলিজ করা হবে।

সংগীতটিতে প্রধান কণ্ঠশিল্পী হিসেবে ছিলেন মাহফুজুল আলম ও তার দীর্ঘদিনের বন্ধু তাওহীদ জামিল। গানের কথা লিখেছেন লন্ডন প্রবাসী আল ফরহাদ। সুর করেছেন মুহাম্মদ বদরুজ্জামান। দিকনির্দেশনায় ছিলেন যৌথভাবে মুফতি সাঈদ আহমাদ ও মুহাম্মদ বদরুজ্জামান। ভিডিও ডিরেকশনে ছিলেন এইচ আল হাদী।

সংগীতটি সম্পর্কে বলতে গিয়ে মাহফুজুল আলমের স্মৃতিচারণ করে মুহাম্মদ বদরুজ্জামান বলেন, আমাদের একান্ত সহযাত্রী মাহফুজুল আলম আমাদের মাঝে নেই প্রায় দুই মাস হয়ে যাচ্ছে । সে আর আমাদের মাঝে ফিরবে না এটি আমরা ভাবতেই পারছি না।

সংগীতের প্রেক্ষাপট সম্পর্কে তিনি বলেন, লন্ডন প্রবাসী আল ফরহাদ ভাই একসঙ্গে কয়েকটি লিরিক দিয়েছিলেন দুই বছর আগে। এর মধ্যে তিনটি লিরিক প্রায় কাছাকাছি সময়ে আমি সুর করেছিলাম। এর মধ্যে নাতে রাসুলটি মাহফুজুল আলম আর তাওহীদ জামিলকে দিয়েছিলাম। এ নাতটা বেশ পছন্দ করে ওরা দুজন গেয়েছে। রেকর্ডিং এবং মাস্টারিং ফাইনাল করতে ছয় মাস লেগেছে। গত জানুয়ারিতে সিদ্ধান্ত হয় গজলটি রোজার আগে রিলিজ করা হবে। কিন্তু বিভিন্ন ব্যস্ততায় সম্ভব হয়নি। কথা ছিল কুরবানির পর সর্বপ্রথম এ সংগীতের কাজ হবে। কিন্তু ততদিনে মাহফুজকে আমরা হারিয়ে ফেলেছি কিন্তু রয়ে গেছে তার গেয়ে যাওয়া শ্রুতিমধুর সংগীতটি।

নাতটির কয়েকটি পঙ্ক্তি এমন—

স্বপ্ন আমার যত মনের মাঝে
সাজাতে চাই আমি তোমার সাজে
প্রিয় রাসুল (সা.) আমার,
হৃদয়ে আছো তুমি
তোমায় মনে পড়ে বারেবার।

প্রসঙ্গত, গত ২০ জুলাই মাত্র ২৩ বছর বয়সে মৃত্যুবরণ করেন জনপ্রিয় ইসলামি শিল্পীগোষ্ঠী কলরবের তরুণ সংগীতশিল্পী মাহফুজুল আলম।

মাহফুজুল আলম বাংলাদেশের ইসলামি সংগীত জগতের একজন কর্মঠ ও বিপুল শ্রোতাপ্রীয় শিল্পী ছিলেন। তিনি একাধারে সাউন্ড ডিজাইনার, গীতিকার এবং শিল্পী ছিলেন। ইসলামী সংগীতের অসংখ্য শ্রুতিমধুর গান তিনি গেয়েছেন এবং সাউন্ড ডিজাইন করেছেন।

পিএন/জেটএস


করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে