• আজ ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ভূঞাপুর ছিন্নমূল জনকল্যাণ সংস্থার উদ্যোগে দুঃস্হ শীতার্তদের মানুষের মাঝে কম্বল বিতরণ

| নিউজ রুম এডিটর ২:৩৫ অপরাহ্ণ | জানুয়ারি ২২, ২০২২ সারাদেশ

খায়রুল খন্দকার টাঙ্গাইল : টাঙ্গাইলের ভূঞাপুরে গরীব, দুস্থ অসহায় পথবাসী শীতার্তদের মানুষের মাঝে কম্বল বিতরণ করেছেন উপজেলার গোবিন্দাসী ছিন্নমূল জনকল্যাণ সংস্থার সদস্যরা।

শনিবার (২২ জানুয়ারি) সকালে গোবিন্দাসী ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান দুলাল চকদার এর ফার্ম প্রাঙ্গন সংলগ্ন এ কম্বল বিতরণ করা হয়।

ছিন্নমূল জনকল্যাণ সংস্থার সভাপতি আলহাজ্ব আব্দুল মজিদ মিয়া সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোবিন্দাসী ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান দুলাল হোসেন চকদার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগীয় অতিথি মোঃ শহীদুজ্জামান মাহমুদ।

আরো উপস্থিত ছিলেন কবি আবদুল হালিম, এডভোকেট লুৎফর রহমান ভোলা, সংস্থাটির সাধারণ সম্পাদক খন্দকার আবুল হোসেন, প্রচার সম্পাদক আবুল কালাম ব্যাপারি,দপ্তর সম্পাদক সাহাবুদ্দিন মন্ডল,অর্থ সম্পাদক ডা. সোহরাব আলী, সাংগঠনিক সম্পাদক আব্দুল হালিম প্রামনিক, মহিলা বিষয়ক সম্পাদক মুকুল খন্দকার, টাঙ্গাইল জেলা সেবক সংগঠন সভাপতি ও সাংবাদিক খায়রুল খন্দকার, সাংবাদিক ইয়ামিন ও সংস্থার সকল সদস্যবৃন্দ ছাড়াও এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ভূঞাপুর প্রেসক্লাবের সভাপতি ও ছিন্নমূল জনকল্যাণ সংস্থার সদস্য শাহ আলম প্রামণিক। এই সময় তিনি বলেন বাংলার পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবন-মান উন্নয়নের লক্ষ্যে আমরা নিঃস্বার্থ কাজ করে যাচ্ছি। পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবন-মান উন্নয়নে রাষ্ট্রের পাশাপাশি ধনবান লোকদেরও এগিয়ে আসার আহ্বান জানান।

বিতরণ অনুষ্ঠানে সংস্থার সাধারণ সম্পাদক অসুস্থ কারনে যুগ্ন সাধারণ সম্পাদক আবুল হোসেন সংস্থার সকল কার্যক্রম তুলে ধরেন। ছিন্নমূল জনকল্যাণ সংস্থা ( ছিজকস ) দুঃস্থের কল্যাণই সংস্থার অঙ্গীকার ” এ শপথ নিয়েই প্রতিষ্ঠিত আমাদের ছিন্নমূল জনকল্যাণ সংস্থা। ধর্মীয় চেতনায় ভিক্ষা বৃত্তিকে নিরুৎসাহিত করে বিত্তহীনদের সমাজে আত্ম – কর্মসংস্থান প্রকল্পের আওতায় স্বাবলম্বী করার লক্ষ্যে জনাব কাজী নূরুল ইসলাম , সাবেক প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ( ভূঞাপুর ) . জনাব আজিজুল হক খান , সাবেক ভেটেনারি সার্জন ( ভূঞাপুর ) , এবং কৃষিবিদ আব্দুর রশীদ , সাবেক জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ( টাঙ্গাইল ) মহোদয়গণের প্রেরণা ও পৃষ্ঠপোষকতায় জনাব মোঃ আবুল হোসেন ( বাবলু ) এলাকার সমাজসেবী ও গণ্যমান্য ব্যাক্তিবর্গের সহযোগিতায় ভিক্ষুক কল্যাণ ফাউন্ডেশন নামকরণে ১৯৯৮ ইং সনে কর্মকান্ড শুরু করেন । এ নামে নিবন্ধন পাওয়ার প্রতিবন্ধকতায় ছিন্নমূল জনকল্যাণ সংস্থা ট – ভূ -১৩৫৭ / ২০০০ ইং উল্লেখে সমাজ সেবা অধিদপ্তরে ইহা নিবন্ধিত হয় । এ প্রেক্ষাপটে সমাজের অসহায় এতিম , দুঃস্থ বিধবা ও কর্মবিমুখ , বিত্তহীন যুবকদের এ সংস্থার আওতায় আনার সুযোগ সৃষ্টি হয় । আমাদের এ সুদূর প্রসারী কর্মসূচীকে বাস্তবায়ন করতে প্রয়জোনীয় জনবল ত্যাগী মনোবল বাস্তবভিত্তিক জ্ঞান সৃজনশীল কর্ম কৌশলকে সহায়তা দিতে অভিজ্ঞ উপদেষ্টা মন্ডলী ও উদার মনের পরামর্শক আছেন । সংস্থাটি পরিচালনায় ১৩ সদস্য বিশিষ্ট একটি অনুমোদিত কার্যকারী কমিটি যথাসাধ্য দায়িত্ব পালন করার সুবাদে সংস্থাটি ইতিমধ্যে সকল মহলে পরিচিতি ও সমর্থন অর্জন করেছে । সরকারী প্রশাসনের সাথে সমন্বয় সাধন এবং বিভিন্ন দাতা গোষ্ঠির সঙ্গে সম্পৃক্ততা সৃষ্টি আমাদের অব্যাহত প্রক্রিয়া । সংস্থার রশিদ মাধ্যমে দাতাদের টাকা গ্রহণ ও উহা রেজিষ্টারে যথারীতি সংরক্ষণের পর প্রত্যেক অনুদানকারীর নামে প্রাপ্তি স্বীকারোক্তিমূলক ধন্যবাদ পত্র প্রেরিত হয় । সংস্থার আয় – ব্যয় সংক্রান্ত কর্মকান্ডের স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতি বছর সমাজ সেবা অধিদপ্তর কর্তৃক হিসাব নিরীক্ষণ দ্বারা সম্পাদিত হয়ে আসছে।

কম্বল বিতরণ অনুষ্ঠানে সংগঠনের সভাপতি আলহাজ্ব আব্দুল মজিদ মিয়া বলেন, ছিন্নমূল জনকল্যাণ সংস্থার আর্তের সেবায়, মানুষের কল্যাণে দীর্ঘদিন কাজ করে যাচ্ছে। আপনাদের সহযোগিতা পেলে সংস্থাটি নিজস্ব জায়গা সহ সব কিছুই করা সম্ভব।

প্রধান অতিথি নবনির্বাচিত চেয়ারম্যান দুলাল হোসেন চকদার বলেন আমদেরই আশে পাশে চরম অবহেলায় থাকেন এশ্রেণীর জনগণ।দৃষ্টি সীমায় হয়তো সবই দেখা যায় কিন্তু ছিন্নমূল বনফুলেও হৃদয় জুড়ায়। মানুষের মাঝে একটু উষ্ণতার পরশ নিয়ে এটা আপনাদের ক্ষুদ্র প্রচেষ্টা। ভবিষৎতে দেশের উন্নয়নের সঙ্গে আপনাদেরও উন্নয়ন হবে আশা করি এবং আপনারা সমাজের মূল ধারায় চলে আসবেন। আপনাদের যে কোনো সহযোগিতায় আমাদের পাশে পাবেন।