• আজ ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
শিরোনাম

বিশেষ ক্যাম্পেইনের ১ম দিন প্রায় ২৩ হাজার জনের ভ্যাক্সিন গ্রহণ

| নিউজ রুম এডিটর ৬:৫১ অপরাহ্ণ | জানুয়ারি ২৩, ২০২২ কোভিড-১৯, লিড নিউজ

বিশেষ কোভিড-১৯ ভ্যাক্সিনেশন কার্যক্রমের ১ম দিনে মোট ২২ হাজার ৮৯২ জন ভ্যাক্সিন গ্রহণ করেছেন।

আজ (২৩ জানুয়ারি) থেকে শুরু হওয়া এই বিশেষ কোভিড-১৯ ভ্যাক্সিনেশন কার্যক্রম ২৩ – ২৫ জানুয়ারি এবং ৩০ জানুয়ারি -৫ ফেব্রুয়ারি (আলাদা আলাদা অফিস আদেশে না করে একসাথে করে দেওয়া হয়েছে) তারিখে পরিচালিত হবে।

দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন এলাকায় বসবাসরত নিম্ন আয়ের বাসিন্দাদের জন্য পরিচালিত এই বিশেষ কোভিড-১৯ ভ্যাক্সিনেশন ক্যাম্পেইনের জন্য প্রতিটি ওয়ার্ডে একটি করে কেন্দ্র স্থাপন করা হয়েছে (কেন্দ্রের তালিকা সংযুক্ত)।

গত ২৩-২৫ নভেম্বর এবং ৩০ নভেম্বর- ৫ ডিসেম্বর পরিচালিত বিশেষ কোভিড-১৯ ক্যাম্পেইনে অ্যাস্ট্রজেনেকার ১ম ডোজ ভ্যাক্সিন গ্রহণকারীগণ ২য় ডোজেও অ্যাস্ট্রজেনেকার ভ্যাক্সিন গ্রহণ করতে পারবেন।

ক্যাম্পেইন চলাকালীন কেউ ভ্যাক্সিন গ্রহণে ব্যর্থ হলে তিনি পরবর্তীতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের তালিকাভুক্ত পাঁচটি নগর মাতৃসদন ও দুটি হাসপাতাল ( ঢাকা মহানগর জেনারেল হাসপাতাল এবং ঢাকা মহানগর শিশু হাসপাতাল) হতে অ্যাস্ট্রাজেনেকার ২য় ডোজ গ্রহণ করতে পারবেন।

সর্বমোট ৯ দিনে ২য় ডোজ ভ্যাক্সিন প্রয়োগের লক্ষ্যমাত্রা থাকলেও গত ২৩-২৫ নভেম্বর এবং ৩০ নভেম্বর- ৫ ডিসেম্বর তারিখে মোট ৮ দিন ভ্যাক্সিন ক্যাম্পেইন পরিচালনা করা হয়।

উল্লেখ্য যে, ২৩ নভেম্বর তারিখে ১২ হাজার ৩৮৫ জন পুরুষ ও ১৩ হাজার ৭৮১ জন মহিলা অ্যাস্ট্রাজেনেকার ১ম ডোজ ভ্যাক্সিন গ্রহন করেন।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে