• আজ ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

গাজীপুরে বিএনএস গ্রুপের চেয়ারম্যানের মুক্তির দাবিতে প্রধানমন্ত্রী এবং প্রতিমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান

| নিউজ রুম এডিটর ৭:৫৬ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ৬, ২০২২ গণমাধ্যম

কামাল হোসেন, গাজীপুর প্রতিনিধিঃ গাজীপুরে বিএনএস গ্রুপ অব কোম্পানির চেয়ারম্যান এম এন এইচ বুলুর মুক্তির দাবিতে প্রধানমন্ত্রী এবং শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রীর বরাবরে স্মারকলিপি দিয়েছে অত্র কোম্পানির কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকরা।

আজ সকালে গাজীপুরের টঙ্গী বাজার এলাকায় অবস্থিত শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপ-মহাপরিদর্শক প্রকৌশলী আহমেদ বেলালের কাছে এ স্মারকলিপি দেন ওই শিল্প গ্রুপের ন্যাশনাল কেমিক্যাল ম্যান: কোম্পানি লিমিটেড এবং এবিকো ইন্ডাষ্ট্রিজ লিমিটেড এর কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকরা। স্মারকলিপিতে ওই শিল্প গ্রুপের কর্মকর্তা ও শ্রমিক-কর্মচারীরা কোম্পানির চেয়ারম্যানের মুক্তির দাবি জানান। এর আগে তারা ওই অফিসের সামনে মানববন্ধন ও বিক্ষোভ প্রদর্শন করেন।

গেল বছর আমির ফুড নামীয় একটি প্রতিষ্ঠানে রপ্তানির বিপরীতে সরকারি প্রণোদনার অর্থ আত্মসাতের অভিযোগে তার বিরুদ্ধে রাজধানীর বনানী থানায় মামলা হয়। তার পরিপ্রেক্ষিতে গত বছরের ১৬ নভেম্বর থেকে জেল হাজতে আটক আছেন।

দীর্ঘদিন জেল হাজতে আটক থাকার কারণে তিন মাস যাবত বিএনএস গ্রুপের প্রধান কার্যালয় ও এর অঙ্গ প্রতিষ্ঠান জানান গাজীপুরের ন্যাশনাল কেমিক্যাল ম্যান: কোম্পানি লিমিটেড এবং এবিকো ইন্ডাষ্ট্রিজ লিমিটেড কারখানা সহ অন্যান্য কারখানা ও অফিসের কর্মকর্তা, শ্রমিক-কর্মচারীরা বেতন ভাতা না পাওয়ায় পরিবার পরিজন নিয়ে মানবেতর অবস্থায় জীবন যাপন করছে।

এসময় সংক্ষিপ্ত বক্তব্যে তারা তাদের চেয়ারম্যানের নি:শর্ত মুক্তি ও তার মালিকানাধীন প্রতিষ্ঠানে কর্মরত কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকদের বেতন ভাতা পরিশোধের দাবী জানান।