• আজ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জন্মনিবন্ধনের ভোগান্তি নিরসনে মান্দার প্রসাদপুর ইউ’পি চেয়ারম্যান অধ্যক্ষ আব্দুল মতিন মন্ডলের প্রশংসনীয় উদ্যোগ!

| নিউজ রুম এডিটর ৭:১২ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ৭, ২০২২ সারাদেশ

মাহবুবুজ্জামান সেতু, নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর মান্দায় জন্মনিবন্ধনের ভোগান্তি নিরসনে প্রশংসনীয় উদ্যোগ গ্রহণ করেছেন ৭ নং প্রসাদপুর ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান অধ্যক্ষ আব্দুল মতিন মন্ডল।

জানা গেছে,সম্প্রতি তিনি এ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়ে শপথ গ্রহণের পর দায়িত্ব বুঝে নিয়ে জন্মনিবন্ধনের ভোগান্তি নিরসনে ব্যক্তিগত উদ্যোগে বেশকিছু লোক নিয়োগ করেছেন। যাদের কাজ হচ্ছে তার এ কাজটি বাস্তবায়নে সার্বিক সহযোগিতা করা। এজন্য ইউপি চেয়ারম্যান, মেম্বার এবং গ্রামপুলিশসহ সকলে মিলে তারা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। ইতোমধ্যে প্রসাদপুর ইউনিয়নবাসীদের জন্মনিবন্ধন সংক্রান্ত ভোগান্তি নিরসনে প্রতিটি ওয়ার্ডের শিশু, কিশোর,নারী-পুরুষ,আবাল,বৃদ্ধ,বণিতাসহ বিভিন্ন স্কুল-কলেজ ও মাদ্রাসা পড়ুয়া শিক্ষার্থী এবং বিভিন্ন শ্রেণি পেশার মানুষের জন্ম নিবন্ধনের (অনলাইন) কপি বাড়ি বাড়ি পৌঁছে দিতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছেন তিনি। এমন প্রশংসনীয় উদ্যোগ গ্রহণ করায় ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ আব্দুল মতিন মন্ডলকে ধন্যবাদ জানিয়েছেন স্থানীয়রা।

প্রসাদপুর ইউনিয়নের স্থানীয় বাসিন্দা মিজানুর রহমান, বাচ্চু,আশরাফুল, সাইদুর রহমান,হারুন-অর-রশিদসহ অনেকে জানান, বিগতদিনে জন্মনিবন্ধনের জন্য ইউনিয়ন পরিষদে সরকার নির্ধারিত ফি জমা দেয়ার পরেও দিনের পর দিন ঘুরতে হতো। অথচ, মতিন প্রিন্সিপাল চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়ে দায়িত্ব গ্রহণ করার সাথে সাথেই জন্মনিবন্ধনের ভোগান্তি নিরসনে এমন একটি প্রশংসনীয় উদ্যোগ করায় আমরা তার কাছে কৃতজ্ঞ। আমরা আশা করছি যে, আগামীতে এর ধারাবাহিকতা অব্যাহত রাখবেন।

এব্যাপারে প্রসাদপুর ইউনিয়নের নব- নির্বাচিত চেয়ারম্যান অধ্যক্ষ আব্দুল মতিন মন্ডল বলেন, জন্মনিবন্ধনের ভোগান্তি নিরসনে নিজ উদ্যোগেই এ পদক্ষেপ গ্রহণ করা হয়েছে । এ কর্মসূচি বাস্তবায়নে সহযোগীতা করার জন্য ইতোমধ্যে বেশকিছু লোক নিয়োগ করার পাশাপাশি প্রতিটি গ্রাম পুলিশদের নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানান তিনি।

মান্দা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু বাক্কার সিদ্দিক বলেন, বিষয়টি অবগত নয়। তবে যদি তিনি জন্ম নিবন্ধনের কপি বাড়ি বাড়ি পৌঁছে দেয়ার জন্য ব্যাবস্থা করে থাকেন,তাহলে অবশ্যই এটি একটি মহৎ উদ্যোগ। এমন একটি উদ্যোগ গ্রহণ করায় প্রসাদপুর ইউনিয়নের নব- নির্বাচিত চেয়ারম্যান অধ্যক্ষ আব্দুল মতিন মন্ডলকে সার্বিক সহযোগীতা করার প্রত্যয়ব্যক্তকরাসহ তার উত্তরোত্তর সফলতা কামনা করেন তিনি।