• আজ ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

কালীগঞ্জে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা পেলেন ১১ লাখ টাকার অনুদান

আজিজুল ইসলাম বারী, লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার শিয়ালখোওয়া বাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ১১ ব্যবসায়ীদের মাঝে অনুদানের চেক বিতরণ করা হয়েছে।

সোমবার (২ রা মে ) দুপুর ২টার দিকে চলবলা ইউনিয়নের শিয়ালখোওয়া স্কুল এন্ড কলেজ হলরুমে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের
মাঝে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে
চেক বিতরণ করেছেন সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ।

এসময় তিনি বলেন, জিয়া ছিলো একজন সৈনিক, সৈনিক কিভাবে একটা দেশের স্বাধীনতার ঘোষণা দিতে পারে?

জিয়া ভন্ডামি করে, প্রতারণা করে নিজেকে ঘোষক দাবি করেছিলো। বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়া হাজার হাজার মুক্তিযোদ্ধাকে বিনা বিচারে ফাঁসি দিয়েছিলো, হত্যা করেছিলো। মুক্তিযোদ্ধাকে কোন সম্মানও করে নাই।

বর্তমান সরকার বীর মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দিয়েছেন। ভাতাসহ বিভিন্ন সুযোগ সুবিধা দিয়েছেন। বাসস্থানের জন্য বীর নিবাস তৈরি করে দেওয়া হচ্ছে।

বঙ্গবন্ধুকে হত্যার পর ক্ষমতায় আসা জিয়ার সরকার, খালেদার সরকার মুক্তিযুদ্ধের বিপক্ষ শক্তিতে দায়িত্ব নিয়ে ক্ষমতায় বসিয়ে ছিলো। সে চক্র আজও দেশ ও বিদেশে ষড়যন্ত্র করে যাচ্ছে। আমাদের স্বাধীনতার ইতিহাস বিকৃত করতে বঙ্গবন্ধুকে হত্যা করে নিজেকে স্বাধীনতার ঘোষক ঘোষণা দিয়ে ছিলো।

সমাজকল্যাণমন্ত্রী আরও বলেন, বর্তমান প্রধানমন্ত্রী নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বিগত সরকারের আমলে প্রান্তিক জনগোষ্ঠী স্বাবলম্বী করতে কোন কাজ করেনি। বর্তমান সরকার ভিক্ষুকদের পুর্নবাসনসহ প্রান্তিক জনগোষ্ঠীকে স্বাবলম্বী করতে ব্যাপক কাজ করেছ। যা সারাবিশ্ব বিস্মিত হয়ে বাংলাদেশের উন্নয়নের চাবিকাঠি জানতে চায়।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের চেক বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চলবলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান মিজু। এসময় আরও উপস্থিত ছিলেন, গোড়ল ইউনিয়ন পরিষদ নুরুল আমিন, কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ ওসি গোলাম রসূল, শিয়ালখোওয়া স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ফজলুল হক, চলবলা ইউনিয়ন আ. লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা বাবু অনিল কুমার, চলবলা ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুসসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গ, গত ১১ মার্চ শিয়ালখোওয়া বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া ১১টি দোকানের মালিককে ১ লাখ টাকা করে ১১ লাখ টাকার অনুদানের চেক প্রদান করা হয়।