• আজ ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আরেকটু হলে আমি জ্ঞানই হারিয়ে ফেলতাম: পাপন

| নিউজ রুম এডিটর ৬:৫৫ অপরাহ্ণ | অক্টোবর ৩০, ২০২২ ক্রিকেট, খেলাধুলা, লিড নিউজ

বাংলাদেশের জয়ের পর নো বল নিয়ে নাটকীয়তায় অনেকেরই শ্বাসরুদ্ধকর অবস্থা হয়েছিল। সেই তালিকায় আছেন খোদ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। ম্যাচ শেষে ব্রিসবেনে প্রতিক্রিয়া জানাতে গিয়ে পাপন জানালেন, আরেকটু হলে তিনি হার্ট অ্যাটাক করতেন!

শ্বাসরুদ্ধকর জয়ের পর পাপন বলেন, ‘যেহেতু টুর্নামেন্ট চলছে, নির্দিষ্ট করে কিছু বলব না। খালি একটা কথাই বলব- এমন হলে কত দর্শকের যে হার্ট অ্যাটাক হয়ে যাবে ঠিক নেই! টু মাচ! আমি আরেকটু হলে জ্ঞানই হারিয়ে ফেলতাম। এমন অবস্থা ছিল।’

শেষ বলে জিম্বাবুয়ের জয়ের জন্য প্রয়োজন ছিল ৫ রান। মুজারাবানিকে স্ট্যাম্পিং করতে গিয়ে স্টাম্পের আগে বল ধরে বিপত্তি বাধান নুরুল হাসান সোহান। বাংলাদেশ যখন জয় উদযাপন করছিল তখনই আম্পায়ার ‘নো’ বলের সংকেত দেন। আবার বোলিংয়ে আসেন মোসাদ্দেক। ফ্রি হিটের বল তিনি ডট দেন। বাংলাদেশ জয় পায় তিন রানে।

গ্রুপ-২ এর ম্যাচে রোববার বাংলাদেশ আগে ব্যাটিং করে ১৫১ রানের লক্ষ্য দেয় শেভরনদের। রান তাড়ায় নেমে জিম্বাবুয়ে ১৪৭ রান করে। এই জয়ে গ্রুপে ভারতের পর দ্বিতীয় স্থানে আছে বাংলাদেশ।

পাওয়ার প্লেতে মাত্র ৩৬ রানে জিম্বাবুয়ের ৪ উইকেট নেওয়ার পর জয় সহজ হওয়ার কথা ছিল। কিন্তু সেটি কঠিন করে তোলেন শন উইলিয়ামস। ১৯তম ওভারে তাকে রানআউটে ফেরান সাকিব আল হাসান। ৬৩ রানে উইলিয়ামসের ফেরা ছিল বাংলাদেশের জন্য টার্নিং পয়েন্ট।

বিসিবি সভাপতি জানান জিতলেও তার মন খারাপ। কারণ, জিম্বাবুয়ের বিপক্ষে আরও বেশি ব্যবধানে জেতা উচিত ছিল বলে মনে করেন তিনি, ‘আমরা শেষ ৩ ওভারে রানও পাচ্ছি না। আবার বল হাতে প্রচুর রানও দিয়ে দিচ্ছি। আজকের যে প্রতিপক্ষ, তাদের বিরুদ্ধে বড় ব্যবধানে না জেতার কোনো কারণই নেই। যেকোনো দল এই ম্যাচ আরও বড় ব্যবধানে জিতত। সেদিক দিয়ে মনটা একটু খারাপ।’

‘টি-টোয়েন্টিতে আমাদের যে সমস্যা রয়েছে এটা থেকে বের হতে পারছি না। এখনও ওই সমস্যা রয়েই গেছে। তারপরও জিতেছে, ভালো’ -আরও যোগ করেন পাপন।