• আজ ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

মনোনয়নপত্র জমা দিতে নৌকার প্রার্থীর সঙ্গে নায়িকা মাহি

| নিউজ রুম এডিটর ৮:৫৫ অপরাহ্ণ | জানুয়ারি ৪, ২০২৩ আওয়ামী লীগ, রাজনীতি

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের উপনির্বাচনে নৌকার প্রার্থী জিয়াউর রহমান মনোনয়নপত্র জমা দিয়েছেন। বুধবার (৪ জানুয়ারি) বিকেলে গোমস্তাপুর উপজেলা নির্বাচন কার্যালয়ে তিনি মনোনয়নপত্র জমা দেন। এ সময় চিত্রনায়িকা মাহিয়া মাহি সরকার তার সঙ্গে নির্বাচন কার্যালয়ে যান।

জেলা নির্বাচন কর্মকর্তা ও এই উপনির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান মনোনয়নপত্র জমা নেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য সামিল উদ্দিন আহমেদ শিমুল, সাবেক সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস, গোমস্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন রেজা, নাচোল উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের প্রমুখ।

চাঁপাইনবাবগঞ্জ-২ আসন থেকে আরও ছয়জন মনোনয়নপত্র তুলেছেন। তাঁরা হলেন মোহাম্মদ আলী সরকার, খুরশিদ আলম, নবিউল ইসলাম, আমানুল্লাহ আল মাসুদ, আব্দুর রাজ্জাক, গোলাম মোস্তফা।

সম্প্রতি চাঁপাইনবাবগঞ্জ-২ ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসন থেকে বিএনপির দুই জন সংসদ সদস্য পদত্যাগ করলে আসন দুটো শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। ৯০ দিনের মধ্যে এই দুটি সংসদীয় আসনে উপনির্বাচন সম্পন্ন করতে তফসিল ঘোষণা করা হয়।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামী ৫ জানুয়ারি। মনোনয়নপত্র বাছাই হবে ৮ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৫ জানুয়ারি। আর ভোট গ্রহণ করা হবে ১ ফেব্রুয়ারি।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটিতে পদ পেয়েছেন মাহিয়া মাহি। তার স্বামী রকিব সরকার ক্ষমতাসীন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক উপকমিটির সদস্য।

মাহিয়া মাহি এই আসনে উপনির্বাচনে অংশ নেওয়ার জন্য আওয়ামী লীগের মনোনয়ন পেতে মনোনয়ন ফরম সংগ্রহ করেন। কিন্তু তাকে দল মনোনয়ন দেয়নি। মনোনয়ন না পেয়ে মাহি বলেছিলেন, মনোনয়ন না পেলেও তিনি নৌকার পক্ষে কাজ করে যাবেন।