• আজ ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ইমরান খান কি জেলে যাচ্ছেন?

| নিউজ রুম এডিটর ৬:১৭ অপরাহ্ণ | জানুয়ারি ২৮, ২০২৩ আন্তর্জাতিক, লিড নিউজ

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ বলেছেন, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে গ্রেফতারের কোনো এজেন্ডা নেই। তবে তিনি যে বক্তব্য (স্টেটমেন্ট) দিয়েছেন, সেটাই তাকে জেলে ভরাতে যথেষ্ট। শুক্রবার লন্ডনে সাংবাদিকদের এমন কথা বলেন পাকিস্তানের এই মন্ত্রী।

রানা সানাউল্লাহ বলেছেন, ‘এই মুহূর্তে ইমরান খানকে গ্রেফতার পক্ষে আমি নই। কিন্তু তার বক্তব্য শোনার পর আমি ভাবতে বাধ্য হচ্ছি যে, তার গ্রেফতার হওয়া উচিত।’

স্বরাষ্ট্রমন্ত্রীর এমন বক্তব্যের পর সংশ্লিষ্টরা মনে করছেন, তাহলে কি পিটিআই প্রধানকেও গ্রেপ্তার করা হচ্ছে? কারণ এর আগে দলটির সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট এবং ইমরান সরকারের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরীকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা হয়েছে।

জিও নিউজ জানিয়েছে, এর আগে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, গত বছর লংমার্চ চলাকালে ওয়াজিরাবাদে পিটিআই চেয়ারম্যানকে হত্যাচেষ্টার সঙ্গে জড়িত রয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। এরপরই রানা সানাউল্ল্যাহ এমন বক্তব্য দিলেন। একইসঙ্গে এমন অভিযোগ সরাসরি প্রত্যাখ্যান করেছেন তিনি।

পাক স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, পিটিআই নেতা ফাওয়াদ চৌধুরীর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ-সহ হওয়া এফআইআর (ফার্স্ট ইনফরমেশন রিপোর্ট) নিয়ে আপত্তির কিছু নেই। ‘যারা বলছেন, হয়রানির জন্য এফআইআর করা হয়েছে, তাদের উচিত সেটি ভাল করে পড়ে দেখা। তাহলে তারা জানতে পারবেন যে, এটি নির্বাচন কমিশন নিবন্ধন (রেজিস্টার) করেছে,’ বলেন সানা উল্যাহ।

তিনি আরও বলেন, ‘নির্বাচন কমিশনের বিরুদ্ধে বক্তব্য দেওয়ায় কমিশনই ফাওয়াদ চৌধুরীর বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে।’ এর আগে গত বুধবার ভোরে সাবেক তথ্যমন্ত্রীকে তার লাহোরের বাসভবন থেকে গ্রেপ্তার করা হয়। পরে তাকে নেওয়া হয় রাজধানী ইসলামাবাদে। ফাওয়াদ দেশটির নির্বাচন কমিশনের সদস্য এবং তাদের পরিবারের বিরুদ্ধে প্রকাশ্যে হুমকি দিয়েছেন বলে অভিযোগ আনা হয়েছে।