• আজ ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

নড়াইলে বাস থেকে চাঁদা নেওয়ার অভিযোগে ডিবি পুলিশের হাতে আটক ২, বাস চলাচল বন্ধ যাত্রীদের ভোগান্তি

| নিউজ রুম এডিটর ১০:০১ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ২৪, ২০২৩ সারাদেশ

উজ্জ্বল রায়, জেলা প্রতিনিধি নড়াইল থেকে:
নড়াইলে বাস থেকে চাঁদা নেওয়ার অভিযোগে
ডিবি পুলিশের হাতে আটক ২, বাস চলাচল বন্ধ যাত্রীদের ভোগান্তি। নড়াইলে বাস থেকে চাঁদা নেওয়ার অভিযোগে আটক ২, বাস চলাচল বন্ধ নড়াইলে বাস থেকে চাঁদা তোলার অভিযোগে দুইজনকে আটক করেছে পুলিশ। এর প্রতিবাদে বাস চলাচল বন্ধ করে দিয়েছে নড়াইল জেলা বাস মালিক সমিতি ও নড়াইল জেলা শ্রমিক ইউনিয়ন। উজ্জ্বল রায়, জেলা প্রতিনিধি নড়াইল থেকে জানান, শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সকাল থেকে হঠাৎ করে বাস চলাচল বন্ধ করে দেওয়ায় ভোগান্তিতে পড়েন সাধারণ যাত্রীরা। তাই অনেকেই গন্তব্যে বিকল্প পথে রওনা হয়েছেন।

নড়াইল জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন,বাস চলাচল বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ সূত্রে জানা গেছে, নড়াইল জেলা বাস মালিক সমিতি ও নড়াইল জেলা শ্রমিক ইউনিয়ন এবং পৌরসভা এলাকায় সড়কে টাকা তুলছিলেন দুই ব্যক্তি। বৃহস্পতিবার রাত ৮টার দিকে ডিবি পুলিশ টাকা আদায়কারী খোকন ও সাকিব নামের ওই দুইজনকে আটক করে। এ ঘটনার প্রতিবাদে শুক্রবার সকাল থেকে বাস চলাচল বন্ধ করে দেয় বাস মালিক ও শ্রমিক ইউনিয়নের যৌথ সিদ্ধান্তে।
নড়াইল জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম-সম্পাদক মকতুল হোসেন বলেন, সারাদেশে বাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন তারা তাদের সমিতিতে অনুদান এবং পৌর টোল দিয়ে থাকেন। আমরা আমাদের টাকা দিচ্ছি। অথচ পুলিশ আমাদের লোকদের আটক করছে। এর সুষ্ঠ সমাধান না হওয়া পর্যন্ত বাস চলাচল বন্ধ থাকবে।

এদিকে হঠাৎ করে বাস বন্ধ হওয়ায় বিপাকে পড়েছেন সাধারণ যাত্রীরা। যাত্রী মালা খানম বলেন, ঢাকায় যাওয়ার জন্য বাড়ি থেকে বের হয়ে স্টান্ডে আসি। এখন দেখছি বাস বন্ধ খুব ভোগান্তি হচ্ছে।