• আজ ১৯শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ

জীবননগরে ভ্রাম্যমাণ আদালতের  জরিমানা 

| নিউজ রুম এডিটর ৫:৫০ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১৮, ২০২৩ সারাদেশ

মো:তারিকুর রহমান স্টাফ রিপোর্টার : চুয়াডাঙ্গা’র জীবননগরে ভ্রাম্যমান আদালত চালিয়ে ২৭ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে। পণ্যের মূল্য তালিকা ও বিক্রি রশিদ না থাকায় ৫ প্রতিষ্ঠানকে অর্থদণ্ডের আদেশ দেন আদালতের বিচারক।

সোমবার দুপুরে জীবননগরে বাজার তদারকিতে নামেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তিথি মিত্র।আদালত সূত্রে জানা যায়, জীবননগর উপজেলা প্রশাসনের উদ্যোগে বাজার তদারকিতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যজিষ্ট্রেট তিথি মিত্র বাজারের চানাচুর কারখানা, কাঁচামালের দোকান ও ভূষি মালের দোকানে অভিযান পরিচালনা করেন। অস্বাস্থ্যকর পরিবেশ ও মূল্য তালিকা না থাকায় মহিমা চানাচুর কারখানা মালিক সোহরাব হোসেনকে ২০ হাজার টাকা। ডিম ব্যবসায়ী শ্রী শান্ত কুমারকে ২ হাজার টাকা, কাঁচামাল ব্যবসায়ী লিয়াকত আলীকে ৩ হাজার টাকা অর্থদন্ড করেন।

 

এছাড়াও বিক্রি রশিদ দেখাতে না পারায় আড়ৎ ব্যবসায়ী বাবুল আহম্মেদকে ১ হাজার টাকা ও আল আমিনকে ১ হাজার টাকা জরিমানা করেন এবং সকল খুচরা ব্যবসায়ীকে সরকার নির্ধারিত মূল্যে মালামাল বিক্রয়ের জন্য সতর্ক করেন।উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তিথি মিত্র জানান, বাজার তদারকিতে উপজেলা প্রশাসন এই ধরনের অভিযান পরিচালনা অব্যাহত রাখবে।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে