• আজ ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

| নিউজ রুম এডিটর ৫:০৪ অপরাহ্ণ | মে ২৩, ২০২৪ ঢাকা, সারাদেশ

মোঃরফিকুল ইসলাম মিঠু ঢাকা :দায়িত্ব পালনে অবহেলা ও অসদাচরণের কারণে দেখিয়ে উপ-সহকারী প্রকৌশলী জাহিদ হাসান চঞ্চলকে সাময়িক বরখাস্ত করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

রাজউক সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে রাজউক চেয়ারম্যান মেজর জেনারেল মো. ছিদ্দিকুর রহমান সরকারের (অব.) সই করা এক অফিস আদেশে ওই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ চেয়ারম্যান ওই অফিস আদেশে উল্লেখ করেছেন, রাজউকের উপ-সহকারী প্রকৌশলী জাহিদ হাসান চঞ্চল তার দপ্তরে গত বছর যোগদানের পর হতে তিনি প্রায়শই কর্মস্থলে অনুপস্থিত থাকেন। দাপ্তরিক কাজে বিঘ্ন সৃষ্টি হওয়ায় শাখা প্রধান কর্তৃক মৌখিকভাবে অনেকবার সতর্ক করার পরও তিনি সংশোধন না হওয়ায় তাকে লিখিতভাবে কারণ দর্শাতে বলা হলেও তিনি জবাব দেননি। বিভিন্ন অজুহাতে তিনি কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। পরে কারণ দর্শাতে বলা হলে তিনি জবাব দেন। তার দাখিলকৃত জবাব সন্তোষজনক প্রতীয়মান হয়নি।

রাজউক আরও জানায়, তার এমন কর্মকাণ্ডে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে এবং বিনা অনুমতিতে অনুপস্থিত থাকায় অফিস শৃঙ্খলা ভঙ্গ হয়েছে, যা রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (কর্মকর্তা ও কর্মচারী) চাকুরি বিধিমালা, ২০১৩ এর বিধি ৩৭(ক) অনুযায়ী দায়িত্ব পালনে অবহেলা এবং ৩৭ (খ) অনুযায়ী অসদাচরণের শামিল।

অফিস আদেশে উল্লেখ করা হয়েছে, এই অবস্থায় বিধিমালা মোতাবেক দায়িত্ব পালনে অবহেলা ও অসদাচরণের কারণে সাময়িক বরখাস্ত করা হলো। তার বিরুদ্ধে নিয়মিত বিভাগীয় মামলা রুজু করা হোক। কতৃপক্ষ আরো বলেন বর্তমান চেয়ারম্যান একজন সাবেক সেনাবাহিনীর অফিসার ছিলেন ।

তিনি কোন কাজে ফাকি বা অনিযম পছন্দ করেন না। পর্যায়ক্রমে উত্তরা অফিস সহ সকল শাখায় মনিটরিং ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান।