• আজ ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের যত্ন ও আচরণ নিয়ে সেমিনার সম্পন্ন

বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের যত্ন ও আচরণ সম্পর্কে সচেতনতা বৃদ্ধি এবং তাদের জন্য আরও ভালো পরিষেবা প্রদান নিশ্চিতকরণে বাংলাদেশ গার্ল গাইডস অ্যাসোসিয়েশন “বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের যত্ন ও আচরণ” শীর্ষক সেমিনার আয়োজন করেছে।

৭ ই জুন শুক্রবার সকালে নিউ বেইলি রোডের গাইড অডিটোরিয়ামে ঢাকা প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অর্থায়ন ও সহযোগিতায় এ সেমিনারটি অনুষ্ঠিত হয়।

জাতীয় কমিশনার ও প্রশিক্ষক কমিশনার কাজী জেবুন্নেসা বেগমের সভাপতিত্বে এসময় ডেপুটি জাতীয় কমিশনার (প্রশাসন), সাবিনা ফেরদৌস অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন।

এছাড়া প্রধান আলোচক হিসেবে উপস্থিত হয়ে বক্তব্য প্রদান করেন শিশু বিকাশ কেন্দ্র, স্বাস্থ্য অধিদপ্তরের সিনিয়র ইন্সট্রাকটর ফায়েজা আহমেদ ।

সভাপতির বক্তব্যে কাজী জেবুন্নেসা বেগম বলেন, গার্ল গাইডস অ্যাসোসিয়েশন বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য নানা ধরনের কার্যক্রম সারা দেশে ছড়িয়ে দিতে চায়। আমরা চাই না কোনো শিশু বঞ্চিত হোক। আমাদের লক্ষ্য হলো সারা দেশের প্রতিটি শিশুকে ‘হলদে পাখি’ কার্যক্রমের মাধ্যমে সুস্থ বিনোদন ও নানা ধরনের কার্যক্রমের সাথে সংযুক্ত করা।

সময় তিনি পিতামাতা, শিক্ষক এবং গার্ল গাইডস কর্মীদেরকে এই ধরনের আচরণের সাথে খাপ খাওয়ানোর জন্য নানারকম কৌশল পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে উপস্থাপন করেন।

সেমিনারে আরও উপস্থিত ছিলেন:বাংলাদেশ গার্ল গাইডস অ্যাসোসিয়েশনের জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও কমিশনারগণ, বিভিন্ন কর্মকর্তা, কর্মচারী, গাইড সদস্য,বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের পিতামাতা ও শিক্ষক, ও কোমলমতি শিশুরা।

অনুষ্ঠানের শেষে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুরা একটি সাংস্কৃতিক অনুষ্ঠানেও অংশগ্রহণ করেন। এছাড়াও জাতীয় কমিশনার ও প্রশিক্ষক কমিশনার কাজী জেবুন্নেসা বেগমের কাছ থেকে বাচ্চারা উপহার সামগ্রী গ্রহণ করে।

,