• আজ ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

রাজধানীর উত্তরখানে বৈদ্যুতিক খুঁটিতে আগুন

| নিউজ রুম এডিটর ৫:২১ অপরাহ্ণ | জুন ২৯, ২০২৪ ঢাকা, সারাদেশ

মোঃরফিকুল ইসলাম মিঠু উত্তরা : রাজধানীর উত্তরখানের কুড়িপাড়া এলাকায় শনিবার ভোরে একটি বৈদ্যুতিক খুঁটিতে আগুন লাগে। এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। আব্দুল্লাহপুর মৈনারটেক সড়কের কুড়িপাড়ার হাজী সুপার মার্কেটের সঙ্গের বৈদ্যুতিক খুঁটিতে ভোর সোয়া ৪টায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। উত্তরখান থানার উপপরিদর্শক (এসআই) আব্দুছ সামাদ বিষয়টি নিশ্চিত করেন।

প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে এলাকাবাসীর সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনে পুলিশ। এতে ওই মার্কেট ও বৈদ্যুতিক খুঁটিসংলগ্ন বাড়িটি রক্ষা পেয়েছে।

ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, আশপাশের লোকজন আগুন আগুন বলে চিৎকার করছে। আর যে যেভাবে পারছে পানি ও বালু ছিটিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছে। ওই সময় ওই পথ দিয়ে একটি বালুবোঝাই ডাম্পট্রাক যাচ্ছিল। সেটি রাস্তায় থামিয়ে উত্তরখান থানা-পুলিশের ড্রাইভার সুজন ও এলাকাবাসী গাড়িতে উঠে বালু ছিটাতে থাকেন। পরে পুলিশের কয়েকটি টিমও ঘটনাস্থলে আসে। এতে এক ঘণ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

এলাকাবাসী ৯৯৯-এ ফোন দিলে তারপর পুলিশ আসে।’
এদিকে ৯৯৯ থেকে আগুনের খবর পেয়ে উত্তরখান থানার উপপরিদর্শক আব্দুছ সামাদ ও আশরাফুল আলম এবং এএসআই বেলায়েত হোসেনের নেতৃত্বে তিনটি টিম ঘটনাস্থলে আসে। তারা রাস্তায় চলাচলরত গাড়ি থামিয়ে বালু-পানি মেরে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।

তিনি বলেন, ‘অগ্নিকাণ্ডের ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। দ্রুত সময়ের মধ্যে জনগণের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসার কারণে বড় ধরনের দুর্ঘটনার কবল থেকে রক্ষা পাওয়া গেছে।’