• আজ ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

একদিনে দুই বিভাগের পরীক্ষা হলেই চলবে জবির বাস

| নিউজ রুম এডিটর ৪:৪০ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ৫, ২০২২ ক্যাম্পাস, লিড নিউজ, শিক্ষাঙ্গন

রিদুয়ান ইসলাম, জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) সশরীরে ক্লাস আরও দুই সপ্তাহ বন্ধ থাকবে। তবে কোনো ডিপার্টমেন্ট বা ইন্সটিটিউটের পরীক্ষা বাকি থাকলে তা সশরীরে নিতে পারবে সংশ্লিষ্ট বিভাগ। একই দিনে দুইটা ডিপার্টমেন্টের পরীক্ষা থাকলেই চলবে বিশ্ববিদ্যালয়ের বাস৷

শনিবার (০৫ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক অধ্যাপক আবদুল্লাহ্-আল্-মাসুদ প্রতিবেদককে ফোনালাপে এসব তথ্য জানান।

তিনি বলেন, একদিনে কমপক্ষে দুইটা ডিপার্টমেন্টের পরীক্ষা হলে আমরা পরিবহন সেবা চালু রাখতে পারবো৷ নাহলে দূর দূরান্ত থেকে বাস গুলো খালি আসে৷ মারাত্মক একটা অবস্থা। শুধু শুধু এতো খরচ করে স্বল্প কয়েকজন শিক্ষার্থীর জন্য বাস চালু রাখার কোনো মানে হয় না।

আবদুল্লাহ্-আল্-মাসুদ আরো বলেন, এরআগেও আমরা বাসগুলো চালু রেখেছিলাম। আমরা পরিবহন প্রশাসক থেকে প্রতিটা ডিপার্টমেন্টে চিঠি দিয়ে খোঁজ নেই যে, পরীক্ষার তারিখ কবে? কমপক্ষে দুইটা ডিপার্টমেন্টের পরীক্ষা হলেই আমরা বাস চালু রাখবো। এবং তা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দিবে।

উল্লেখ্য যে, করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় গত ২১ জানুয়ারি দুই সপ্তাহের জন্য (০৬ ফেব্রুয়ারি) পর্যন্ত স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণা দেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এরপর ২ ফেব্রুয়ারি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি শিক্ষার্থীদের সরাসরি পাঠদান আরো দুই সপ্তাহের জন্য বন্ধ রাখার ঘোষণা দেন৷ একই দিন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক সাংবাদিকদের জানান, বিশ্ববিদ্যালয় বন্ধ থাকলেও সশরীরে পরীক্ষা নিতে পারবে সংশ্লিষ্ট বিভাগগুলো।