• আজ ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

হিলি স্থলবন্দর দিয়ে পাথর রপ্তানি বন্ধ করে দিয়েছে ভারত

| নিউজ রুম এডিটর ৭:১৭ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১২, ২০২২ দিনাজপুর, সারাদেশ

হিলি (দিনাজপুর) প্রতিনিধঃ পার্কিং চার্জ বৃদ্ধি, ওভারলোডিংসহ ভারতের অভ্যন্তরে নানা জটিলতার কারনে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে পাথর রপ্তানি বন্ধ করে দিয়েছে ভারত। এতে করে দেশে পাথরের আরো দাম বাড়ার আশংকা করছেন বন্দরের ব্যবসায়ীরা। শনিবার সকাল থেকে বন্দর দিয়ে পাথর রপ্তানি বন্ধ রেখেছে ভারত। চিপস পাথর লোডিং না হওয়ায় শনিবার (১২ ফেব্রুয়ারি) পাথর আসার সম্ভাবনা নেই তবে বোল্ডার পাথর রপ্তানি হবে বলে জানিয়েছেন ভারতীয় সিআ্যন্ডএফ এজেন্ট।

হিলি কাস্টমস সিআ্যন্ডএফ আ্যসোসিয়েশনের সাধারন সম্পাদক জামিল হোসেন চলন্ত জানান, ভারতে পার্কিংয়ে চার্জ নিয়ে সমস্যা তৈরি হয়েছে এছাড়া ওভারলোডিং এর সমস্যা রয়েছে যার কারনে পাথর রপ্তানিতে সমস্যা হয়েছে। ভারতীয় রপ্তানিকারক আ্যসোসিয়েশন তাদের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সহিত বৈঠকে বসছে এবিষয়ে আলোচনা স্বাপেক্ষে তারা তাদের সিন্ধান্ত জানাবেন। যদি সুরাহা হয়ে যায় তাহলে আবারো পুর্বের ন্যায় হিলি স্থলবন্দর দিয়ে পাথর প্রবেশ করবে বলে তারা আমাদেরকে জানিয়েছেন।

হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানি কারক গ্রুপের সভাপতি হারুন-উর রশিদ হারুন জানান, বাংলাদেশে বিভিন্ন প্রকল্পের কাজে পাথর ব্যবহার করা হচ্ছে। যার জন্য ভারত থেকে পাথর আমদানি করা হয়। এমতাবস্থায় ভারতীয় ব্যবসায়ীরা নানা সমস্যার কথা জানিয়ে পাথর রপ্তানি বন্ধ করে দিয়েছে। যার জন্য বাংলাদেশে পাথরের দাম বৃদ্ধি পেতে পারে।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে