• আজ ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
শিরোনাম

শিক্ষার্থীকে ‘একসঙ্গে চার ডোজ’ টিকা: ঘটনা তদন্তে কমিটি গঠন

| নিউজ রুম এডিটর ৫:১৫ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১৩, ২০২২ কোভিড-১৯, লিড নিউজ

নেত্রকোনার মদন স্বাস্থ্যকেন্দ্রে আবিদা বিনতে আজিজ নামে অষ্টম শ্রেণির এক শিক্ষার্থীকে একই সময় টিকার চার ডোজ দেওয়ার অভিযোগ তদন্তে তিন সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

রোববার নেত্রকোনার সিভিল সার্জন ডা. মো. সেলিম মিয়া এ কমিটি গঠন করেন।

নেত্রকোনার আধুনিক সদর হাসপাতালের ডা. অভিজিত লোহকে প্রধান করে মেডিকেল অফিসার ডা. উত্তম কুমার পাল ও ইপিআই তত্ত্বাবধায়ক মজিবুর রহমানকে সদস্য করে এ তিন সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

এদিকে শিক্ষার্থীর শারীরিক অবস্থা ভালো থাকায় শনিবার সন্ধ্যায় তাকে বাসায় পাঠানো হলেও পরিবারের লোকজনের মধ্যে আতঙ্ক কাটেনি।

শিক্ষার্থীর মা রাজিয়া সুলতানা জানান, আমার মেয়েটির অবস্থা আগের চেয়ে মোটামুটি ভালো আছে। তার শরীরে জ্বর ও হাতে ব্যথা থাকায় আমরা এখনও আতঙ্কে আছি।

শনিবার রাতে উপজেলা নির্বাহী অফিসার ও স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসকরা আমার মেয়েকে বাসায় দেখে গেছেন। মেয়েটির অবস্থার অবনতি ঘটলে তাদের বিরুদ্ধে লিখিত অভিযোগ করব।

স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. হুমায়ুন কবির জানান, শিক্ষার্থীর অবস্থা এখন পর্যন্ত ভালো। তবে তাকে বাসায় পর্যবেক্ষণে রাখা হয়েছে। ওই ঘটনায় সিভিল সার্জন তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছেন।

সিভিল সার্জন ডা. মো. সেলিম মিয়া জানান, একই ব্যক্তিকে একসঙ্গে চার ডোজ দেওয়ার কোনো সুযোগ নেই। তবে ওই ঘটনার পরিপ্রেক্ষিতে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদন পেলে ব্যবস্থা নেওয়া হবে।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে