• আজ ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

নবাবগঞ্জে প্রধান শিক্ষক কর্তৃক কথিত ম্যানেজিং কমিটি, সংবাদ সম্মেলন

| নিউজ রুম এডিটর ৪:০৫ অপরাহ্ণ | মার্চ ৬, ২০২২ দিনাজপুর, সারাদেশ

হিলি (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের নবাবগঞ্জের শিমর দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের সভাপতি মনোনয়নে অনিয়মকে কেন্দ্র করে অত্র কমিটির ৫ জন সদস্য পদ থেকে নিজ ইচ্ছায় পদত্যাগ করেছেন। সেই সাথে বিভিন্ন অনিয়ম এনে সংবাদ সম্মেলন করেছেন। শনিবার বিকেলে ৬টায় ভাদুরিয়া বাজারে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন (অভিভাবক) ছালেহা বেগম, হেলাল উদ্দীন, হারুনুর রশিদ, তোজাম্মেল হক এবং মমিনুর ইসলাম।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, শিমর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম শিক্ষার্থীদের অভিভাবকের খসড়া ও চুড়ান্ত ভোটার তালিকা প্রস্তত ও প্রকাশ না করে এমনকি কোন প্রকার নোটিশ, বিজ্ঞপ্তি প্রকাশ ছাড়াই অতিগোপনে ম্যানেজিং কমিটি গঠন করে। অত্র কমিটিতে প্রধান শিক্ষক পদত্যাগ করা পাঁচজন অভিভাবককে সদস্য হিসেবে তালিকা প্রকাশ করেন। প্রকৃত পক্ষে তারা অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নির্বাচনে অভিভাবক সদস্য প্রার্থী হিসেবে কোন মনোনয়ন পত্র গ্রহণ ও মনোনয়ন ফি জমা দেয়নি। পরে সদস্য পদে দায়িত্ব পালন করতে অনিচ্ছুক হওয়াই বিদ্যালয়ের সভাপতি আজিজুল হক চৌধুরী বরাবর পদত্যাগ পত্র ডাকযোগে প্রেরণ করেন।

সেই সাথে পদত্যাগ পত্রের অনুলিপি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, উপজেলা নির্বাহী অফিসার, জেলা শিক্ষা অফিসার, চেয়ারম্যান ও বিদ্যালয় পরিদর্শক মাধ্যমিক উচ্চ বিদ্যালয় শিক্ষাবোর্ড দিনাজপুরসহ বিভিন্ন দপ্তরে ডাকযোগে প্রেরণ করেন। এমনকি পদত্যাগ করা পাঁচ সদস্য অত্র ম্যানেজিং কমিটিতে দায়িত্ব পালন করতে অনিচ্ছুক মর্মে এফিডেভিট মূলে ঘোষনা দিয়েছে।