• আজ ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

আদিতমারীতে ঝড়ে লণ্ডভণ্ড বাজারের সব দোকান

| নিউজ রুম এডিটর ৬:০০ অপরাহ্ণ | জুন ৯, ২০২২ লালমনিরহাট, সারাদেশ

আজিজুল ইসলাম বারী, লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটের আদিতমারী উপজেলায় ঝড়ে লণ্ডভণ্ড হয়ে গেছে একটি বাজারের সব দোকান ঘর ও আসবাবপত্র।

বুধবার (৮ জুন) দিনগত রাতে উপজেলার কমলাবাড়ি ইউনিয়নের বামনের বাসা এলাকায় ঝড়ের আঘাতে কদমতলা বাজারের সব দোকান ঘর উড়ে যায়।

বৃহস্পতিবার (৯ জুন) দুপুরে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক ইমরুল কায়েস।

জানা গেছে, বুধবার মধ্যরাতে হঠাৎ উপজেলার কমলাবাড়ি বামনের বাসা এলাকায় ঝড় আঘাত হানে। এতে ওই এলাকার কদমতলা বাজারের সব দোকান ঘর লণ্ডভণ্ড হয়ে যায়। বেশ কিছু ঘরের ছাউনি উড়ে গিয়ে পড়ে পাশ্ববর্তি এলাকায়। বৃষ্টির পানিতে ভিজে নষ্ট হয় দোকানে সব সামগ্রী। বাজারটিতে প্রায় ২০-২৫টি দোকানের সবগুলোই ক্ষতিগ্রস্থ হয়।
এছাড়া বাজারের পাশের দু’টি বসতবাড়িও লণ্ডভণ্ড হয়ে যায়। তবে এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

খবর পেয়ে বৃহস্পতিবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক ইমরুল কায়েস। এসময় ক্ষতিগ্রস্থদের পুনঃবাসনের আশ্বাস দেন তিনি। সেখানে আরও উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মফিজুল ইসলাম ও কমলাবাড়ি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাহমুদ ওমর চিশতি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মফিজুল ইসলাম বলেন, ক্ষতিগ্রস্থদের তালিকা করা হচ্ছে। তালিকা হলে তাদের পুনঃবাসনের জন্য ঊর্দ্ধতন কর্তৃপক্ষকে বরাদ্দের বিষয়ে জানানো হবে।

আদিতমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক ইমরুল কায়েস বলেন, দুইটি বসতবাড়িসহ ২০-২৫টি দোকান ঝড়ে ক্ষতিগ্রস্থ হয়েছে। এতে ২৫-৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করছেন ব্যবসায়ীরা। ক্ষতিগ্রস্থদের পুনঃবাসন করতে বরাদ্দ চেয়ে ঊর্দ্ধতন কর্তৃপক্ষকে বিষয়টি অবগত করা হয়েছে। বরাদ্দ এলে ক্ষতিগ্রস্থদের পুনঃবাসন করা হবে।