• আজ ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

কালীগঞ্জে ২২ হাজার ৮ শত পরিবার পেলেন ভিজিএফের চাল

| নিউজ রুম এডিটর ২:১৬ অপরাহ্ণ | জুলাই ৯, ২০২২ লালমনিরহাট, সারাদেশ

আজিজুল ইসলাম বারী, লালমনিরহাট প্রতিনিধিঃ পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় দুস্থদের জন্য খাদ্য (ভিজিএফ) কর্মসূচির আওতায় ১০ কেজি চাল সুবিধা পেয়েছে ২২ হাজার ৮ শত ১০ টি হত দরিদ্র অসহায় পরিবার।

শুক্রবার (৮ জুলাই) সকালে উপজেলার চলবলা ইউনিয়নে মানবিক সহয়তা কর্মসূচির আওতায় ভিজিএফ খাদ্যশস্য(চাল) বিতরণ করা হয়েছে।

এ সময় চাল বিতরন অনুষ্ঠানে ভার্চুয়ালী
প্রধান অতিথি ছিলেন মাননীয় সমাজকল্যাণ মন্ত্রী আলহাজ্ব নুরুজ্জামান আহমেদ (এমপি)।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে চাল বিতরন করেন দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়ের উপ পরিচালক এবিএম আকরাম হোসেন। আরো ও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও চলবলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মিজু, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফেরদৌস আহমেদ সহ ইউপি সচিব ও সদস্য বৃন্দ।

এ সময় চলবলা ইউনিয়নে মোট ২৫৪৬ টি পরিবারকে বিনামুল্যে মানবিক সহায়তা কর্মসুচির আওতায় ভিজিএফ এর ১০ কেজি করে চাল বিতরন করা হয়।

ভিজিএফ সুবিধা পাওয়া লোকজন জানান, ঈদের আগে চাল পেয়ে আমরা দু বেলা ভালমতো খেতে পারবো। চাল বিতরনে কোন অনিয়ম হয়েছে কিনা জানতে চাইলে তারা বলেন, আমরা সঠিক ওজনে চাল পেয়েছি। চাল পেতে আমাদের কোন অসুবিধা হয়নি।

উপজেলার ভোটমারী, মদাতি, তুষভান্ডার, দলগ্রাম, চন্দ্রপুর, গোড়ল, চলবলা ও কাকিনা মোট ৮ ইউনিয়নে ২২ হাজার ৮ শত ১০ টি পরিবার এ ভিজিএফ সুবিধা পেয়েছেন বলে জানিয়েছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফেরদৌস আহমেদ। তিনি আরোও বলেন, প্রতিটি ইউনিয়নে মাননীয় প্রধানমন্ত্রীর এ মানবিক সহায়তা কর্মসুচির ভিজিএফ চাল সঠিকভাবে বন্টনের লক্ষে প্রতিটি ইউনিয়নে একজন করে ট্যাক অফিসার নিযুক্ত রয়েছেন। তাদের তদারকির মাধ্যমে সঠিকভাবে এ ভিজিএফ এর চাল বিতরন করা হচ্ছে।