• আজ ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

গরু চুরি করে জবাই করে মাংস নিয়ে গেল দুর্বৃত্তরা

| নিউজ রুম এডিটর ৭:২৩ অপরাহ্ণ | এপ্রিল ২৯, ২০২৩ লালমনিরহাট, সারাদেশ

আজিজুল ইসলাম বারী,লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বাউরায় বাড়ি থেকে গরু চুরি করে ভুট্টা ক্ষেতে নিয়ে গিয়ে জবাই করে মাংস নিয়ে গেছে দুর্বৃত্তরা। এ সময় ভুট্টা ক্ষেতে গরুর চামড়া রেখে গেছেন। ভুক্তভোগী পাটগ্রাম থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।

শনিবার (২৯ এপ্রিল) দুপুরে উপজেলার বাউরা এলাকার নবীনগর মাস্টারপাড়া এলাকায় ভুট্টা তুলতে গিয়ে শ্রমিকরা গরুর চামড়া দেখতে পায়। পরে বিষয়টি জানাজানি হয়।

এর আগে গত বুধবার (২৬ এপ্রিল) দিবাগত রাতে উপজেলার বাউরা ইউনিয়নের নবীনগর মাস্টার পাড়া এলাকায় এ চুরির ঘটনা ঘটে।

খোঁজ নিয়ে জানা গেছে, গত বুধবার রাতে উপজেলার বাউরা ইউনিয়নের নবীনগর মাস্টার পাড়া এলাকায় মশিউর রহমান মহসিনের বাড়ি থেকে লোহার শিকল কেটে গরু চুরি করে নিয়ে যায়। এই ঘটনায় মশিউর রহমান গত শুক্রবার পাটগ্রাম থানায় একটি লিখিত অভিযোগ করেন। শনিবার দুপুরে ভুট্টা ক্ষেতে ভুট্টা তুলতে গিয়ে কিছু শ্রমিক গরুর চামড়া ও রক্ত দেখতে পায়। পরে গরুর মালিক মশিউর রহমান মহসিনকে খবর দিলে তিনি গরুর চামড়া দেখে নিজের গরু বলে শনাক্ত করেন।

মশিউর রহমান মহসিন বলেন, বুধবার দিবাগত রাতে আমার বাড়ির শিকল কেটে প্রায় লক্ষ টাকার একটি বড় গরু দুর্বৃত্তরা চুরি করে নিয়ে যায়। দুই দিন পর ভুট্টাক্ষেতে ওই গরুর চামড়া দেখতে পাই।

এ ঘটনায় আমি পাটগ্রাম থানায় একটি লিখিত অভিযোগ করেছি। অভিযুক্তদের শনাক্ত করে দ্রুত আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

স্থানীয় কৃষক মানিক মিয়া বলেন, আমরা গরীব মানুষ অনেক কষ্ট করে একটা গরু লালন পালন করি; এভাবে যদি দিনের পর দিন চুরি যায় তাহলে আমরা কোথায় গিয়ে দাঁড়াবো?

বাউরা ইউনিয়ন পরিষদের ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য আনারুল ইসলাম বলেন, বিষয়টি শুনে ঘটনাস্থলে গিয়েছি। গরু চুরি করে জবাই করে মাংস নিয়ে যাওয়ার বিষয়টি দুঃখজনক। এ বিষয়ে আমরা ইউপি সদস্যরা চেয়ারম্যানকে কঠোর হওয়ার জন্য অনুরোধ করবো।

এ বিষয়ে পাটগ্রাম থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) রেজাউল করিম বলেন, অভিযোগ পেয়ে ঘটনাস্থল এসে তদন্ত করছি। এ ঘটনার সাথে জড়িতদের চিহ্নিত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

পাটগ্রাম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বলেন, অভিযোগ পেয়ে ঘটনাস্থলে অফিসার পাঠানো হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’