• আজ ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বাবর-রিজওয়ানদের গ্লোবাল টি-টোয়েন্টিতে খেলা নিয়ে শঙ্কা

| নিউজ রুম এডিটর ৩:৪৪ অপরাহ্ণ | জুলাই ৪, ২০২৪ খেলাধুলা, লিড নিউজ

আন্তর্জাতিক ক্রিকেটে এখনো নিজেদের নামের পাশে টি-টোয়েন্টি স্ট্যাটাস অর্জন করতে পারেনি কানাডা ক্রিকেট দল। তাই দেশটির আয়োজিত গ্লোবাল টি-টোয়েন্টি টুর্নামেন্টে পাকিস্তানি ক্রিকেটারদের অংশগ্রহণ পড়েছে খানিকটা অনিশ্চয়তার মুখে। নিজেদের ক্রিকেটারদের অনুমতি পত্র বুঝিয়ে দেয়ার আগে আইসিসির সিদ্ধান্তের অপেক্ষা করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড পিসিবি।

এবার গ্লোবাল টি-টোয়েন্টির চতুর্থ আসরে খেলার কথা পাকিস্তানের মোট সাত ক্রিকেটারের। দুই টপ অর্ডার ব্যাটার মোহাম্মদ রিজওয়ান, বাবর আজমসহ মোহাম্মদ আমির ও আসিফ আলীকে দলে ভিড়িয়েছে ২০১৮ সালে প্রথম আসরে চ্যাম্পিয়নের তকমা গায়ে মাখানো ভ্যাঙ্কুবার নাইটস। এরই মধ্যে দলটির দায়িত্বভারও তুলে দেয়া হয়েছে রিজওয়ানের কাঁধে।

এছাড়া, শাহীন শাহ আফ্রিদি ও মোহাম্মদ নওয়াজ খেলবে টরোন্টো ন্যাশনালসের হয়ে। আর বাংলা টাইগার্স মিসিসিগার হয়ে মাঠ মাতাবেন ইফতিখার আহমেদ। তবে টুর্নামেন্টে তাদের অংশগ্রহনের জন্য তাকিয়ে থাকতে হবে পিসিবির দিকে। কেননা, এখনো তাদের অনুমতি দেয়ার সিদ্ধান্ত নেয়নি দেশটির ক্রিকেট বোর্ড।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের স্বীকৃতি অর্জন করতে না পারায় এই টুর্নামেন্টের ম্যাচগুলো টি-টোয়েন্টি স্ট্যাটাস পায় না। যার ফলস্রুতিতে পাকিস্তান ক্রিকেটাররা এই টুর্নামেন্টে খেলার জন্য এনওসি চেয়ে বোর্ডের নিকট আবেদন করলেও আইসিসির স্বীকৃতি না থাকায় পিসিবি এনওসি দিতে বিলম্ব করছে। আইসিসি থেকে সবুজ সংকেত পেলেই এই সাত ক্রিকেটারকে ছাড়পত্র দিবে পিসিবি।

এই লিগে মাঠ মাতাবেন বাংলাদেশি ক্রিকেটাররাও টরোন্টোর জার্সি গায়ে খেলবেন বাংলাদেশের লেগ স্পিনার রিশাদ হোসেন। বাংলা টাইগার্স মিসিসিগার হয়ে নামবেন সাকিব আল হাসান ও শরিফুল ইসলাম। এবং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন খেলবেন মন্ট্রিয়াল টাইগার্সে।