• আজ ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

উপাচার্যের কুশপুতুলে জুতার মালা পরিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ

| নিউজ রুম এডিটর ৭:৫৯ অপরাহ্ণ | জানুয়ারি ২৬, ২০২২ শিক্ষাঙ্গন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিনের কুশপুতুলে জুতার মালা পরিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করা হয়েছে।

বুধবার বিকেল ৫টার দিকে উপাচার্যের কুশপুতুলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে আমতলায় জুতা নিক্ষেপের জন্য নিয়ে আসা হয়।

এ সময় নাগরিক ঐক্যের সভাপতি মেহেদী হাসান বলেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি ছাত্রসমাজ ছাড়া বাংলাদেশ বিনির্মাণ সম্ভব নয়। বর্তমান যে ফ্যাসিস্ট সরকার রয়েছে তাকে রাষ্ট্রক্ষমতা থেকে উৎখাত করতে একমাত্র ছাত্রসমাজই পারবে। এর মাধ্যমে আমরা ফ্যাসিস্টমুক্ত বিশ্ববিদ্যালয় পাবো। সারা বাংলাদেশের ছাত্রসমাজ শাবিপ্রবির উপাচার্যের পদত্যাগ দাবি জানিয়েছে। তার পদত্যাগ না হওয়া পর্যন্ত এই আন্দোলন চলবে।

রাকসু আন্দোলন মঞ্চের আহ্বায়ক আব্দুল মজিদ অন্তর বলেন, সারা দেশের সব শ্রেণী-পেশার মানুষ, বিবেকবান শিক্ষক, ছাত্রসমাজ সবাই চাচ্ছে এই ভিসি পদত্যাগ করুক। কিন্তু এই নির্লজ্জ ভিসি পদত্যাগ করছে না। তাই আমরা মনে করি ভিসির মতো সম্মানিত পদকে তিনি কলঙ্কিত করেছেন।

তিনি বলেন, এই ভিসি সম্মান পাওয়া মতো কোনো যোগ্যতা ও জায়গা রাখেননি। তাই আমাদের মূল দাবি এই উপাচার্যকে অপসারণ করতে হবে। একইসাথে যে কাঠামোর মাধ্যমে ভিসিগুলো স্বৈরাচারী হয়ে উঠছে সেসব জায়গায় পরিবর্তন ঘটাতে হবে।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন শাখা ফেডারেশনের সাধারণ সম্পাদক মোহাব্বত হোসেন মিলন, নাগরিক ছাত্র ঐক্যের সাধারণ সম্পাদক আলহাজ হোসেন ও ছাত্র অধিকার পরিষদের সাংগঠনিক সম্পাদক আমানুল্লাহ খানসহ আরও অনেকে।