• আজ ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

‘কোহলির মস্তিষ্ক আগের মতো কাজ করছে না’

| নিউজ রুম এডিটর ৯:৫৫ অপরাহ্ণ | এপ্রিল ২৬, ২০২২ ক্রিকেট, খেলাধুলা

সাম্প্রতিক সময়ে ফর্মে নেই বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি। চলতি আইপিএলে আট ম্যাচে মাত্র ১১৯ রান করেছেন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর এই তারকা ব্যাটার।

সবশেষ দুই ম্যাচে লখনৌ সুপার জায়ান্ট এবং সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে শূন্য রানে আউট হয়েছেন কোহলি।

নিম্নমুখী পারফরম্যান্সের কারণে ভারতের সাবেক অধিনায়ককে নিয়ে গণমাধ্যমে বিদ্রুপ শুরু হয়েছে। কেউ কেউ বলছেন, বিরাটের অবিলম্বে ঘরোয়া ক্রিকেটে খেলা উচিত। কারও মত, বিশ্রাম নিয়ে আবার ফিরে আসুক। কিন্তু সাবেক সতীর্থ ও বিশেষজ্ঞরা মনে করছেন, একটি ভালো ইনিংসই পুরনো ছন্দে ফিরিয়ে দিতে পারে কোহলিকে।

রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলা কোহলির সাবেক সতীর্থ ড্যানিয়েল ভেট্টরি বলেছেন, অনেকেই বলছেন, বিরাটের মস্তিষ্ক আগের মতো আর কাজ করছে না। কিন্তু আমি মনে করি, এ রকম কোনো সমস্যা ওর হয়নি। খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। ছন্দে ফিরে আসার উপায় ও নিজেই বের করুক।

নিউজিল্যান্ডের সাবেক এই তারকা স্পিনার আরও বলেন, ছন্দে ফিরতে কোহলি তার কাছের বন্ধুদের সঙ্গে কথা বলতে পারে। যার কাছে ক্রিকেট শিখেছে, তার সঙ্গেও আলোচনা করুক। এটা কোনও বড় সমস্যা নয়। ওকে কিছুটা ফাঁকা জায়গা দেওয়া হোক। নিজেকে নিয়ে চিন্তা করার সময় দেওয়া হোক। তাহলেই অনেক সমস্যা মিটে যাবে।