• আজ ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ঘোড়াঘাটে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হুমকি থানায় সাধারণ ডায়েরি

| নিউজ রুম এডিটর ১১:২৫ পূর্বাহ্ণ | জুন ১৫, ২০২৩ দিনাজপুর, সারাদেশ

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ঘোড়াঘাটে সংবাদ প্রকাশের জেরে জাতীয় দৈনিক ইত্তেফাক ও দৈনিক করতোয়া পত্রিকার ঘোড়াঘাট প্রতিনিধি ও ঘোড়াঘাট প্রেসক্লাবের সাবেক সভাপতি সিনিয়র সাংবাদিক জিল্লুর রহমানকে হুমকি প্রদর্শন করায় থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

গত মঙ্গলবার রাতে ভুক্তভোগী সাংবাদিক ঘোড়াঘাট থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। যাহার ঘোড়াঘাট থানার জিডি নং- ৬৭০।

ভুক্তভোগী সাংবাদিক ও থানায় দাখিলকৃত জিডি সূত্রে জানা গেছে, গত ১২ ও ১৩ জুলাই দৈনিক করতোয়া সহ বিভিন্ন পত্র পত্রিকায় “ঘোড়াঘাটে সড়ক ও জনপথ বিভাগের সম্পত্তি দখল করে ভবনের সিঁড়ি নির্মাণ” শিরোনামে একটি সংবাদ প্রকাশ হয়। এ সংবাদ প্রকাশের জেরে গত মঙ্গলবার বিকেলে ভুক্তভোগী সাংবাদিক তাঁর নিজ বাড়ি থেকে ঘোড়াঘাট উপজেলার রানীগঞ্জ বাজারে আসলে উক্ত ভবন মালিক আহসান হাবীব সাবু ওরফে সাবু তাকে উদ্দেশ্য করে অশ্লীল ভাষায় গালিগালাজ করতে থাকে ও হাত পা ভেঙ্গে দেওয়া সহ পরবর্তীতে কোনো ধরনের সংবাদ প্রকাশ করলে তাকে হত্যার করার হুমকি প্রদর্শন করেন। এতে ভুক্তভোগী সাংবাদিক নিজের নিরাপত্তা সহ এ বিষয়ে আইনগত পদক্ষেপ গ্রহণের জন্য ঘোড়াঘাট থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

উল্লেখ্য, হুমকিদাতা দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়কের পাশে রানীগঞ্জ বাজারে একটি ৪ তলা ভবন নির্মাণ করে। উক্ত ভবনের সিঁড়ি নির্মাণে সড়ক ও জনপথ বিভাগের জায়গা দখল করা হয়েছে। এতে সড়কের পাশে ফুটপাত হিসেবে পথচারীদের চলাচলে বাধা ও যেকোনো মূহুর্তে বড় ধরনের দূর্ঘটনার ঝুঁকির সম্মুখীন হতে হচ্ছে। এ নিয়ে দৈনিক করতোয়া, দৈনিক দাবানল, দৈনিক মুক্তখবর ও দৈনিক সকালের সময় সহ বিভিন্ন পত্র পত্রিকায় সংবাদটি প্রকাশিত হয়।