Peoplesnews24

নতুন কোচ নিয়োগ দিতে যাচ্ছে পিসিবি

ওয়ানডে এবং টি-টোয়েন্টির কোচ হিসেবে গ্যারি কারস্টেনকে নিয়োগ দিতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আইপিএল শেষে তার সঙ্গে পাকিস্তানের চুক্তি পাকা করার গুঞ্জন। টেস্ট ক্রিকেটের দায়িত্ব নিতে পারেন জেসন গিলেস্পি।

ওয়ানডে বিশ্বকাপের পর থেকে জাতীয় দলের জন্য স্থায়ী কোনো কোচিং স্টাফ নেই পাকিস্তান ক্রিকেটে। বিভিন্ন সময় জোরালোভাবে কিছু নাম এলেও শেষ পর্যন্ত তা বাস্তবে রূপ নেয়নি। এবার সম্ভবত বিষয়টা নিয়ে একটা সিদ্ধান্তে আসতে পেরেছে পিসিবি। আলাদা বিভাগে দুজন হাই প্রোফাইল কোচ নিয়োগ দিতে যাচ্ছে তারা।

দেশটির গণমাধ্যমে জোরালো গুঞ্জন, শাহিন-বাবরদের দায়িত্ব নিতে সম্মতি জানিয়েছেন ভারতকে বিশ্বকাপ জেতানো গ্যারি কারস্টেন। সাদা বলের সব দায় থাকবে তার কাঁধে। অর্থাৎ ওয়ানডে এবং টি-২০ ক্রিকেটের জন্য তার সঙ্গে চুক্তি পাকা করার দ্বারপ্রান্তে পিসিবি। চাকরিতে যোগ দিলে তার প্রথম অ্যাসাইনমেন্ট হবে যুক্তরাষ্ট্রে পাকিস্তানের টি-২০ বিশ্বকাপ।

সাবেক প্রোটিয়া কোচ কারস্টেন এখন ব্যস্ত সময় কাটাচ্ছেন আইপিএলে। গুজরাট টাইটান্সের ব্যাটিং কোচ হিসেবে তিনি দায়িত্ব পালন করছেন ২০২২ সাল থেকে। চলতি সিজন শেষ করেই পাকিস্তানের ওয়ানডে এবং টি-২০ কোচ হিসেবে কাজ শুরু করতে পারেন তিনি। পাকিস্তানের কোচ হলে কারস্টেন আইপিএল চলাকালীন আবারও গুজরাটের সঙ্গে সম্পৃক্ত হতে পারবেন কি না, তা নিয়ে রয়ে গেছে প্রশ্ন।

কোচিং প্যানেল এবার দুই ভাগে বিভক্ত করেছে পিসিবি। গ্যারি কারস্টেনকে পাকিস্তানের সাদা বলের দায়িত্ব দেয়ার কথা ভাবা হলেও লাল বলের দায়িত্ব দেয়া হতে পারে অস্ট্রেলিয়ান কিংবদন্তি পেসার জেসন গিলেস্পির কাঁধে। দলের টেস্ট স্ট্র্যাটেজি নিয়ে কাজ করতে পারেন তিনি। তবে তাদের ডেপুটি হিসেবে কারা নিয়োগপ্রাপ্ত হবেন সেই বিষয়টি এখনও চূড়ান্ত নয়। যদিও বোলিং কোচ হিসেবে পিসিবির দুই বছরের চুক্তি আছে ওমর গুল এবং সাইদ আজমলের সঙ্গে।


Posted

in

, ,

by

Tags: